বিজেপির ‘আদি-নব্য’ দ্বন্দ্ব চলছিলই। এ বার দলের অভ্যন্তরীণ অন্তর্দ্বন্দ্ব নিয়ে দিলীপ ঘোষ মন্তব্য করে সেই বিতর্ক আরও উস্কে দিলেন।সূত্রের খবর বৃহস্পতিবার সল্টলেক স্টেডিয়ামে প্রাতঃভ্রমণে গিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন দিলীপ ঘোষ (Dilip Ghosh)।সেখানেই বিজেপিতে আদি ও নব্যদের দ্বন্দ্বকে আরও উস্কে দিয়ে তিনি বলেন,”সুকান্ত সবে দায়িত্ব পেয়েছে, ওঁর অভিজ্ঞতা কম। যারা এতদিন দায়িত্ব পালন করে এসেছে। তাঁদের কাজে লাগাতে হবে। কারণ তাঁদের বিশ্বাস করেই মানুষ রাস্তায় নেমেছে, তাই তাঁদের গুরুত্ব দেওয়া উচিত।”

 

তবে জানা যায় দলের সর্ব ভারতীয় সহ- সভাপতির ইঙ্গিতপূর্ণ বক্তব্যের পর মুখে কুলুপ এঁটেছেন সুকান্ত মজুমদার।তার কথা, ‘এটা দলের অভ্যন্তরীণ বিষয়। আমি এ বিষয়ে কোনও কথা বলতে চাই না।’

 

দিলীপের এই মন্তব্যের পর বিজেপির অন্তর্কলহ নিয়ে নিয়ে কটাক্ষ করেছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তিনি বলেন, ”এটা একটা অন্য দলের ব্যাপার। এটা নিয়ে আমাদের কোনও মন্তব্য করা উচিত নয়। তবে আদি বিজেপি, নব্য বিজেপি, পরিযায়ী বিজেপি, এটা নিয়ে তো আমরা অনেকদিন ধরেই বলে এসেছি।এখন দিলীপবাবুকে সরিয়ে দিয়ে যেভাবে সুকান্তবাবুকে দায়িত্ব দেওয়া হয়েছে। আর তারপর হেরেই চলছে বিজেপি। তখনই দলের মধ্যে থেকে আওয়াজ উঠছিল, যে নতুন নেতাদের যোগ্যতা নেই নেতৃত্বের। দলের সঙ্গে যোগাযোগ নেই। এতদিন তো খবর ছিল দিলীপবাবু এই বিদ্রোহীদের সঙ্গে সহমত পোষণ করছেন। আজকে তার কথাতেই তা পরিষ্কার।”

 

আরো পড়ুন:Boris Johnson: শুক্রবার প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে বসবেন বরিস জনসন