করোনা সংক্রমণ(Covid-19) ফের মাথাচাড়া দিয়ে উঠতেই নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় স্বাস্থ্যকর্তারা। করোনার দৈনিক সংক্রমণ ৯০ শতাংশ বৃদ্ধি পেতেই পদক্ষেপ গ্রহণ করল কেন্দ্র। বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে দিল্লিসহ তিন রাজ্যে বাধ্যতামূলক করা হলো মাস্ক।

কেন্দ্র থেকে ইতিমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে দিল্লি ও আরো তিনটি রাজ্যে জনবহুল স্থানে মাস্ক ছাড়া ঘোরাঘুরি নিষিদ্ধ। এই নির্দেশ যত দ্রুত সম্ভব লাগু করার জন্য রাজ্য প্রশাসন গুলিকে বলা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশ করা পরিসংখ্যান অনুযায়ী মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত দেশে ১২৭৪ জন নতুন করে করোনা(Covid-19) সংক্রমিত হয়েছেন, প্রাণ হারিয়েছেন একজন।

যদিও আশার কথা এই যে দ্রুত হারে সংক্রমণ ছড়ালেও করোনায়(Covid-19) সুস্থতার হার ৯৮.৭৬ শতাংশ থেকে কমেনি। তবুও ঝুঁকি নিতে চাইছেন না স্বাস্থ্যকর্তারা। তাদের বক্তব্য যারা ইচ্ছে করে এখনো পর্যন্ত করোনা টিকা নেয়নি তাদের তাদের মধ্যে করোনা সংক্রমণ গভীর প্রভাব ফেলতে পারে।

সবথেকে আশঙ্কাজনক পরিস্থিতি দিল্লিতে। শুধুমাত্র দিল্লিতেই মঙ্গলবার নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৩২ জন। অন্যদিকে মহারাষ্ট্রে মঙ্গলবার নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৩৭ জন এবং মারা গেছেন তিনজন। স্বাস্থ্যমন্ত্রক এই মুহূর্তে যথাসম্ভব সাবধানতা অবলম্বন করার নির্দেশ দিয়েছেন রাজ্যগুলিকে।