নববর্ষেও রেহাই নেই গ্রীষ্মের দাবদাহ থেকে। গোটা চৈত্রমাস জুড়ে পারদ চড়তে থাকলেও সংক্রান্তির দিন থেকে শুকনো হাওয়া আরো গরম বাড়িয়ে তোলে। দক্ষিণবঙ্গে কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও অধিকাংশ জায়গায় তাপমাত্রার পারদ চড়ছে(Weather)। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে এর মধ্যে কালবৈশাখী হওয়ার কোনোরকম সম্ভাবনা নেই। উল্টে দক্ষিণবঙ্গের ৫ জেলায় বইতে পারে লু।

নববর্ষের দিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা(Weather) ছিল ৩৭.৯ ডিগ্রি সেলসিয়াস। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল আসানসোলে, ৪১ ডিগ্রি সেলসিয়াস। পাশাপাশি পুরুলিয়াতে শুক্রবার তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু একদমই উল্টো চিত্র লক্ষ্য করা গেছে উত্তরবঙ্গে। উত্তরবঙ্গের কিছু অংশে গত কয়েকদিন ধরে বারেবারে বৃষ্টি হচ্ছে বলে জানা যাচ্ছে।

আলিপুর আবহাওয়া দপ্তর(Weather) জানিয়েছে রাজ্যের পশ্চিমদিকের জেলাগুলিতে অর্থাৎ পুরুলিয়া,পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে লু বওয়ার সম্ভাবনা রয়েছে। তবে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ এবং নদিয়াতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

রাজ্যের দক্ষিণবঙ্গের পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া জেলাগুলিতে শনিবার তাপপ্রবাহ হতে পারে এমনটাই সতর্কতা জারি করা হয়েছে। এই মুহূর্তে কলকাতা-সহ বাকি জেলার আবহাওয়া মূলত শুষ্ক থাকবে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর।