আগামী ১৪ ই এপ্রিল বি আর আম্বেদকরের জন্মদিন এবং ১৫ ই এপ্রিল নববর্ষ উপলক্ষে সরকারি ছুটি থাকছে। এই দুইদিন ছুটি থাকার কারণে বদলাচ্ছে কলকাতা মেট্রোর(Kolkata Metro) সময়সূচি।

১৪ এবং ১৫ই এপ্রিল দমদম এবং কবি সুভাষ থেকে প্রথম মেট্রোরেল ছাড়বে সকাল ৬টা ৫০ মিনিটে। দক্ষিনেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার প্রথম মেট্রো রেল ছাড়বে সকাল সাতটায়। মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে ১৪ এবং ১৫ তারিখ সরকারি ছুটি থাকার কারণেই মেট্রো(Kolkata Metro) সময়সূচিতে সামান্য পরিবর্তন আনা হয়েছে।

মেট্রো রেল কর্তৃপক্ষের(Kolkata Metro) তরফে জানানো হয়েছে দুইদিন সরকারি ছুটি থাকার কারণে প্রথম ট্রেন ছাড়ার বিষয়ে এবং শেষ মেট্রো ছাড়ার বিষয়ে ক্ষেত্রে বদল আনা হয়েছে। দক্ষিনেশ্বর থেকে কবি সুভাষ এর দিকে রওনা হওয়া শেষ ট্রেন রাত ৯টা ২৮ মিনিটে ছাড়বে। কবি সুভাষ এবং দমদম থেকে শেষ ট্রেন রাত ৯টা ৪০ মিনিটে ছাড়বে।

অন্যদিকে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত যাওয়ার শেষ ট্রেন রাত ৯টা ৩০ মিনিটে ছাড়বে। এছাড়াও জানা যাচ্ছে আগামী ১৪ এবং ১৫ তারিখ উভয় দিক থেকে ১১৭ টি করে ট্রেন যাতায়াত করবে। মেট্রো রেল কর্তৃপক্ষের(Kolkata Metro) তরফে জানানো হয়েছে এই দুইদিন মোট ২৩৪ বার ট্রেন চলাচল করবে।