অনুরাধা পডওয়াল (Anuradha Paudwal ) সম্প্রতি সেলিব্রিটিদের কোরাসে যোগ দিয়েছেন যারা লাউডস্পিকারের উপর আজান বাজানোর অভ্যাসের বিরুদ্ধে কথা বলেছেন। এটি ভারতে নিষিদ্ধ করা উচিত, যেমনটি অন্যান্য দেশে রয়েছে, তার মতে।

বিখ্যাত গায়িকা একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে তিনি সারা বিশ্বে রয়েছেন এবং ভারত ছাড়া এমন কিছু দেখেননি। পডওয়াল এটাও স্পষ্ট করেছেন যে তিনি ধর্ম বিরোধী নন। তবে জোর করে উৎসাহিত করা হচ্ছে বলে দাবি করেন তিনি। তিনি আরও বলেন যে অন্যান্য সম্প্রদায়গুলি আশ্চর্য হতে পারে কেন তারা একই কাজ করতে সক্ষম নয়।

অনুরাধা (Anuradha Paudwal ) বলেন, “আমি বিশ্বের অনেক জায়গা ঘুরেছি। ভারত ছাড়া এমন কিছু আমি দেখিনি। আমি কোনো ধর্মের বিরুদ্ধে নই, কিন্তু এখানে জোর করে উৎসাহিত করা হচ্ছে। তারা মসজিদ থেকে লাউড স্পীকারে আজান বাজায়। অন্যান্য সম্প্রদায় প্রশ্ন করে যে তারা যদি লাউডস্পিকার ব্যবহার করতে পারে কেন অন্যরা একই কাজ করতে পারে না”

তিনি (Anuradha Paudwal ) আরও বলেন, “আমি মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ভ্রমণ করেছি। লাউডস্পিকারের ওপর নিষেধাজ্ঞা রয়েছে। মুসলিম দেশগুলো যখন এটাকে নিরুৎসাহিত করছে, তখন ভারতে এমন চর্চার দরকার কী?” পডওয়াল বলেছিলেন যে অনুশীলন অব্যাহত থাকলে, লোকেরা লাউডস্পিকারে হনুমান চালিসা বাজানো শুরু করবে। “এটি বৈষম্যের দিকে নিয়ে যাবে, যা ভালো নয়।”

এটি প্রথমবার নয় যে কোনও সেলিব্রিটি লাউডস্পিকার নিষেধাজ্ঞার বিষয়ে কথা বলেছেন। সোনু নিগম, যিনি সবেমাত্র পদ্মশ্রী পুরস্কার অর্জন করেছেন, ২০১৭ সালে লাউডস্পীকারে আজানের বিরুদ্ধে তার আওয়াজ তুলেছিলেন।

আরও পড়ুন :Allu Arjun: ৪০ বছরে পা দিলেন অভিনেতা