আজ অর্থাৎ ৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস হিসাবে পালন করা হয়। এই বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে এদিন টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। তিনি বলেন নাগরিকদের যাতে ভালো মানের সাশ্রয়ীমূল্যের স্বাস্থ্য পরিষেবা দেওয়ার হয় সেই দিকেই সরকার মনোনিবেশ করছে এবং দেশের স্বাস্থ্য পরিকাঠামো সম্প্রসারণের জন্য অক্লান্ত পরিশ্রম করছে কেন্দ্রীয় সরকার।

বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী(Narendra Modi) টুইট করেন যে আজকের দিনটি স্বাস্থ্যখাতের সাথে যুক্ত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের দিন। তাদের কঠোর পরিশ্রমই আমাদের গ্রহকে নিরাপদ রেখেছে।

তিনি আরো বলেন যে কেন্দ্রীয় সরকার স্বাস্থ্য পরিকাঠামো সম্প্রসারণের জন্য অক্লান্ত পরিশ্রম করছে এবং দেশের নাগরিকদের ভালো মানের সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্য পরিষেবা দেওয়ার দিকেই মনোযোগ দিচ্ছে।

তিনি এই প্রসঙ্গে ‘আয়ুষ্মান ভারত’ এর কথাও উল্লেখ করেন। তিনি টুইট করেন প্রত্যেক ভারতবাসীকে গর্বিত করে বিশ্বের বৃহত্তম স্বাস্থ্য প্রকল্প ‘আয়ুষ্মান ভারত’ আমাদের দেশে পরিচালিত হয়। প্রধানমন্ত্রীর কথায় তিনি যখনই ‘প্রধানমন্ত্রী জন ঔষধি’-এর মত প্রকল্পের সুবিধাভোগীদের সাথে যোগাযোগ করেন তিনি তখন খুবই খুশি হন।

তিনি বলেন সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্যসেবার ওপরে কেন্দ্রীয় সরকারের লক্ষ্য অনেক সুবিধা বঞ্চিত ও মধ্যবিত্তদের বাঁচায়। পাশাপাশি তিনি এও জানান যে স্বাস্থ্য পরিকাঠামোকে আরও উন্নত করতে সরকার ‘আয়ুষ নেটওয়ার্ক’-কে আরও শক্তিশালী করছে।

বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi) জানিয়েছেন গত ৮ বছরে চিকিৎসা শিক্ষা খাতে দ্রুত পরিবর্তন এসেছে এবং অনেক নতুন মেডিকেল কলেজ প্রতিষ্ঠিত হয়েছে। ফলে স্থানীয় ভাষায় ডাক্তারি পড়া সম্ভবপর করে তোলার জন্য সরকারের এই প্রচেষ্টা অগণিত তরুণ-তরুণীদের আশা-আকাঙ্ক্ষাকে নতুন রূপ দেবে।