জানেন চুলের যত্নে ডিম(Egg) কতটা কার্যকারী? চুলের যত্নে আমরা অনেক কেমিক্যালযুক্ত প্রোডাক্ট ব্যবহার করি। কিন্তু এ সমস্ত কেমিক্যাল প্রোডাক্ট ব্যবহার না করে বাড়িতেই ঘরোয়া পদ্ধতিতে আপনি চুলের সমস্ত সমস্যা দূর করতে পারে। যেমন কাঁচা ডিম চুলের খুশকি প্রতিরোধে,স্ক্যাল্প অ্যাকনে, চুল পড়ে যাওয়ার মতো সমস্যা ও অন্যান্য স্ক্যাল্পের সমস্যাও সমাধান করে।ডিমে থাকা প্রোটিন প্রাণহীন চুলের জেল্লা ফিরিয়ে আনতে সাহায্য করে। আজকের জেনে নিন ডিম কিভাবে চুলের যত্নে ব্যবহার করতে পারবেন।

 

 

কাঁচা ডিম(Egg) ফাটিয়ে মাথার স্ক্যাল্পে লাগান। আধঘণ্টা পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। ডিমের মধ্যে আছে বায়োটিন যা খুশকি রোধ করে সাথে চুলের শুষ্কতা কমায়। সপ্তাহে দু থেকে তিন দিন ব্যবহার করবেন।

 

চুল পড়া কমাতে ডিমের সাদা অংশ অনেক কার্যকরী। এর জন্য ডিমের সাদা অংশের সঙ্গে দই মিশিয়ে একটি পেস্ট তৈরী করুন দিয়ে সেটি মাথায় ত্বকে ভালো করে লাগিয়ে আধাঘণ্টা রেখে ধুয়ে নিলেই মিলবে সমাধান।

 

 

 

ডিমের(Egg) সঙ্গে ভালো করে মিশিয়ে নিন লেবু ও মধু। য়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন। সবচেয়ে ভালো ফল পেতে প্যাক লাগানোর আগের দিন রাতে চুলে হালকা গরম তেল ম্যাসাজ করে নিন। চুল ঘন আর কোমল হবে।

 

 

কাঁচা ডিমের সাথে ক্যাস্টর অয়েল নারকেল তেল ভালোভাবে মিশিয়ে মাথার স্ক্যাল্পে ভালো করে লাগান। আধঘন্টা পর শুকিয়ে গেলে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন । চুল পড়া বন্ধ হবে এবং চুল সিল্কি হবে।

Image source-google

আরও পড়ুন Egg: চুলের যেকোনো সমস্যা সমাধান জেনে নিন ডিমের ব্যবহার