কয়লা পাচার কাণ্ডের তদন্ত প্রসঙ্গে অভিষেক জানিয়েছিলেন, ইডি যা যা নথি চাইবে তা দিতে প্রস্তুত তিনি। আর তারপরেই হাজার পাতার নথি ইডি দফতরে পাঠিয়েছেন তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মণ্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তবে সমস্ত তথ্য তিনি পাঠিয়েছেন ইমেলের মাধ্যমে।

 

ইডি সূত্রে খবর, মঙ্গলবার অভিষেকের পক্ষ থেকে হাজার পাতার নথি জমা পড়েছে তাদের কাছে। সেগুলি খতিয়ে দেখা হবে। তৃণমূল কংগ্রেসের ডায়মন্ড হারবারে সাংসদ আগেই জানিয়েছিলেন, ইডি তাঁর কাছে যা যা কাগজপত্র চাইবে, তিনি তা দিতে প্রস্তুত। সেই কথা অনুযায়ী কাজ বল বলেই মনে করা হচ্ছে। এখন দেখার ইডি পরের পদক্ষেপ কি করে।

 

জানা যায় কয়লা পাচার-কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য গত ২০ মার্চ দিল্লিতে তলব করা হয়েছিল অভিষেককে। সেখানে ইডি-র দফতরে তাঁকে সাড়ে আট ঘণ্টা জেরা করা হয়। জেরা চলাকালীন অভিষেকের কাছে কিছু নথিপত্রও চাওয়া হয়। অভিষেক তখনই সাংবাদিকদের বলেছিলেন, ”ইডি-সিবিআইয়ের কাছে মাথা নোয়াব না। যা কাগজপত্র চায়, সব জোগাড় করে দেব।” সেই মতো মঙ্গলবার অভিষেক হাজার পাতার বিস্তারিত নথি পাঠালেন ইডি-র দফতরে। তাঁকে দিল্লিতে ইডি-র জেরার ১৫ দিনের মধ্যেই।

 

আরো পড়ুন:Malda:মুখ্যমন্ত্রীর ছবি বিকৃত করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার অভিযোগে গ্রেপ্তার ২