ইতিমধ্যে গরমকাল চলে এসেছে। আর গরমকাল মানেই কাঁচা আমেরই মৌসুম।গরমের দাপটে নাজেহাল সকলেই। ত্বকের শুষ্কতা, বার বার তেষ্টা পাওয়া এসব তো আছেই। এই গরমে প্রাণ জুড়াতে আম পান্নার (Aam panna)জুড়ি নেই। গরমে শরীর সতেজ আর নিজের তেষ্টা মেটানোর জন্য বাড়িতেই বানিয়ে ফেলুন এই আম পান্না রেসিপিটি।

 

 

আম পান্না(Aam panna) বানানোর জন্য যা যা লাগবে তা হল কাঁচা আম ২টি, , বিট লবণ প্রয়োজন মতো, জিরা ভাজা গুঁড়া ১ চা চামচ, গুড় ২টেবিল চামচ, পানি ৪ কাপ, বরফ প্রয়োজন মতো,গোলমরিচ গুঁড়া ১/২ চা চামচ, লবণ পরিমাণমতো।

 

সবার প্রথমে মৃদু আঁচে আম দুটো পুড়িয়ে নিন। আমের খোসা কালো হয়ে গেলে আগুন থেকে নামিয়ে নিন। ঠান্ডা করতে রেখে দিন। যখন আম পুরোপুরি ঠান্ডা হয়ে যাবে তখন আস্তে আস্তে আম খোসা ছাড়িয়ে নিতে হবে।

 

 

এবার একটা পাত্রে আম টুকরা করে নিন। এরপর ব্লেন্ডারে আম,জিরা গুঁড়া, বিট লবণ, মিন্ট, গোলমরিচ গুঁড়া এবং লবণ দিন আর সাথে গুড় মিশিয়ে ভালো করে ব্লেন্ড করুন। ব্লেন্ড করা মিশ্রণটিকে ফ্রিজে রেখে ঠান্ডা হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। ঠান্ডা হলে দুই টেবিল চামচ পাল্প নিয়ে বরফের কিউব দিন। ঠান্ডা পানি যোগ করুন, উপর থেকে বিট লবণ ছিটিয়ে সাজিয়ে পরিবেশন করুন আম পান্না(Aam panna)

Image source-google

আরও পড়ুন Nutrela curry:এবার মাংসের স্বাদে সোয়াবিন, দেখে নিন রেসিপি