সম্প্রতি রাশিয়ার তৈলভান্ডারে লক্ষ্য করে হামলা চালিয়েছে ইউক্রেন। ইউক্রেনের এই হামলা নিয়ে সাংবাদিকরা ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি(Zelenskyy)-কে প্রশ্ন করেন। কিন্তু সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জবাব দেওয়া তিনি এড়িয়ে যান।

এক মাসের বেশি সময় ধরে চলা যুদ্ধে রাশিয়া-ইউক্রেন ভিন্ন সময় একে অপরের উপরে হামলা করেছে। রাশিয়ার তেলভান্ডারে ইউক্রেনের হামলা চালানোর বিষয়ে সাংবাদিকরা ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি(Zelenskyy)-কে প্রশ্ন করেন। কিন্তু সংবাদমাধ্যম প্রতিনিধিদের তিনি বলেন কোনরকম নির্দেশ নিয়ে সংবাদমাধ্যম বা অন্য কারো সাথে তিনি আলোচনা করেন না এবং আলোচনা করতে বিন্দুমাত্র আগ্রহীও নন।

সংবাদমাধ্যমের প্রতিনিধিদের উদ্দেশ্যে জেলেনস্কি(Zelenskyy) বলেন, ‘আমি অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, শাসক এবং সেনাবাহিনীর প্রধান হিসেবে আমি আমার নির্দেশ নিয়ে অন্য কারও সঙ্গে আলোচনা করি না। একান্তই আলোচনার প্রয়োজন হলে আমি সেনাবাহিনীর প্রধান বা সেনাবাহিনীর শীর্ষকর্তাদের সঙ্গে মত বিনিময় করি।’

গতকালই রাশিয়ার তেলভান্ডারে লক্ষ্য করে ইউক্রেন হামলা চালায়। হামলার ফলে আগুন লেগে যায় দুটি তেল ভান্ডারে। শুক্রবার রুশ সেনার তরফে এই হামলার খবর দেওয়া হয়। তারা জানিয়েছে ইউক্রেনের দুটি এমআই-২৪ বিমান রাশিয়ার দুটি তেল ভান্ডার লক্ষ্য করে হামলা চালায় এবং তার ফলে তেল ভান্ডারগুলিতে আগুন লেগে যায়। ঘটনায় দুজন আহত হয়েছেন বলেও জানা যাচ্ছে।

ব্রিটেনের প্রতিরক্ষা মন্ত্রকের বিষয়ে জানিয়েছে রুশ বিমানবাহিনীকে জ্বালানি সংকটে ফেলার কারণেই ইউক্রেন তেলভান্ডার লক্ষ্য করে এই হামলা চালায়। সংবাদমাধ্যম প্রতিনিধিদের জেলেনস্কি(Zelenskyy) জানিয়েছেন যে উত্তর ইউক্রেন থেকে রুশসেনা আস্তে আস্তে সরে যাচ্ছে। তবে যুদ্ধ কবে শেষ হবে তা এখনই বলা যাচ্ছে না।