জার্মানির প্রাক্তন কিংবদন্তি টেনিস তারকা বোরিস বেকার (Boris Becker)। এই মুহূর্তে ইংল্যান্ডে বিচার চলছে তাঁর। বেকারকে দেউলিয়া ঘোষণা করা হয় ২০১৭ সালের জুনে। ব্যাঙ্ক দেউলিয়া ঘোষণা করার পরেও নিজের সম্পত্তি হস্তান্তরিত করেননি তিনি। বেকার আদালতে জানিয়েছেন, তাঁর জেতা উইম্বলডন ট্রফি কোথায় রয়েছে, সেটা তিনি জানেন না। আদালতে দাঁড়িয়ে ছ’ বারের গ্র্যান্ড স্ল্যামজয়ী বেকার আরও জানিয়েছেন, উইম্বলডন ট্রফি পরের দিন খুঁজে পাওয়া গেলে তিনি তা দিয়ে দেবেন।

বোরিস বেকারের (Boris Becker) স্থাবর, অস্থাবর সম্পত্তির মধ্যে রয়েছে ন’টি ট্রফি ও পদক। যা তিনি গ্র্যান্ড স্ল্যাম-সহ বিভিন্ন প্রতিযোগিতায় জিতেছিলেন। এর মধ্যে অনেক ট্রফির হদিশ তিনি সঠিক ভাবে জানাননি বলে অভিযোগ রয়েছে। এ ছাড়াও তাঁর নামে যে ২৪টি অভিযোগ রয়েছে, সেগুলোও তিনি অস্বীকার করেছেন।

আরও পড়ুন: Kagiso Rabada: বিচ্ছিন্নবাস শেষ করে ম্যাচে ফিরছেন রাবাডা

৫৪ বছর বয়সী বিশ্বের প্রাক্তন টেনিস ‌তারকা বেকার (Boris Becker) আদালতে জানান, আর্থিক অবস্থা ফেরাতে তিনি তাঁর সম্পত্তি বিক্রি করে দিয়েছেন। তাঁর জেতা অনেক ট্রফি, পদক ও স্মারক হারিয়ে গিয়েছে। কোথায় ট্রফি রেখেছেন, তা জানতে চাইলে বেকার বলেন, ‍‘‍‘এই মুহূর্তে কোথায় ট্রফিগুলো রয়েছে তা মনে রাখার মতো মানসিক অবস্থা নেই।’’