এতদিন ধরে লাগাতার মূল্য বৃদ্ধি ঘটেছে পেট্রোল-ডিজেলের। গত ১১ দিনে ন’বার বেড়েছে জ্বালানির দাম। এবার পেট্রোল-ডিজেলের সাথে পাল্লা দিয়ে বাড়ল এলপিজির দাম। এখন থেকে বাণিজ্যিক গ্যাস(Commercial LPG) কিনতে গেলে অতিরিক্ত ২৫০ টাকা গুনতে হবে।

কিছুদিন আগেও গৃহস্থের রান্নার গ্যাসের দাম বৃদ্ধি হয়েছিল। আর এবার মূল্যবৃদ্ধি ঘটলো বাণিজ্যিক সিলিন্ডারের(Commercial LPG)। এবার থেকে কলকাতায় ১৯ কেজির একটি বাণিজ্যিক সিলিন্ডারের দাম ধার্য হলো ২৩৫১ টাকা। ১৪.২ কেজির একটি সিলিন্ডারের দাম(ভর্তুকিহীন) ধার্য হয়েছে ৯৪৯.৫০ টাকা। কলকাতা ছাড়াও দেশের বাকি মহানগরীগুলিতেও দাম বেড়েছে বাণিজ্যিক সিলিন্ডারের।

দিল্লিতে ১৯ কেজির একটি বাণিজ্যিক সিলিন্ডারের(Commercial LPG) দাম ধার্য হয়েছে ২২৫৩ টাকা। মুম্বাইতে ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম এখন থেকে ২২০৫ টাকা। চেন্নাইতে ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম এখন থেকে ২৪০৬ টাকা।

করোনার ভয় একটু কাটলেও এখনো অর্থনৈতিক এবং বাণিজ্যিক দিক থেকে বিপর্যস্ত হোটেল, রেস্তোরাঁর মালিকরা। বাণিজ্যিক সিলিন্ডারের এরকম হঠাৎ মূল্যবৃদ্ধিতে সমস্যায় পড়েছে তারা। বিশেষ করে ছোট রেস্তোরাঁ বা হোটেলের মালিকদের বাড়তি সমস্যার মুখে পড়তে হবে এরপর। পাশাপাশি রেস্তোরাঁ এবং হোটেলে খাওয়ার খরচ এখন থেকে বৃদ্ধি পাবে বলে ধারণা করা হচ্ছে।