পশ্চিমবঙ্গের রাজনৈতিক হিংসা প্রসঙ্গে লোকসভায় সরব হলেন অমিত শাহ (Amit Shah)। নাম না করেই মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসকে বিঁধলেন তিনি।

 

বুধবার ‘দ্যা দিল্লি মিউনিসিপাল কর্পোরেশন বিল ২০২২ নিয়ে লোকসভায় আলোচনা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তখনই তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করেন অমিত শাহ (Amit Shah)। তিনি বলেন, “হ্যাঁ আমি চাই সব জায়গায় আমাদের সরকার হোক। সেই জন্যই তো নির্বাচনে লড়াই করি। কে চায় না সব জায়গায় নিজেদের সরকার গড়তে? আপনারাও তো গোয়া, ত্রিপুরায় গিয়েছেন। আপনারা যান, এতে আপত্তির কী রয়েছে? আপত্তি তাঁদের হতে পারে, যাঁদের মনে ক্ষমতা হারানোর ভয় রয়েছে। আমরা নির্বাচন, মতাদর্শে মাধ্যমে ক্ষমতা দখল করতে চাই। কিন্তু বিরোধীদের কর্মীদের খুন করে, মা-বোনদের ধর্ষণ করে ক্ষমতায় আসতে চাই না।”

 

কংগ্রেসকে কটাক্ষ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, “যারা তাদের দল বেছে নিতে পারে না, তারা আমাদের গণতন্ত্রের কথা প্রচার করছে।” এছাড়া জরুরি অবস্থা জারি করার জন্য কংগ্রেসকে নিশানা করেন অমিত শাহ। প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জারি করা জরুরি অবস্থার কথা উল্লেখ করে অমিত শাহ বলেন, “আমরা কোনও নির্বাচনকে ভয় পাই না, তবে কীভাবে ভয়ের কারণে জরুরি অবস্থা জারি করা হয়েছিল তার ইতিহাস আমাদের আছে।”

 

আরো পড়ুন:Suvendu Adhikari : মমতা ব্যানার্জীর উপর ক্ষোভ প্রকাশ শুভেন্দুর