মূল্যবৃদ্ধির বাজারে পেট্রোল-ডিজেলের ক্রমাগত দাম বৃদ্ধিতে হিমশিম খাচ্ছে আমজনতা। তারমধ্যে ঘোষণা করা হল এপ্রিল মাসের ১ তারিখ থেকে এবার জাতীয় সড়কে যানবাহন এর জন্য গুনতে হবে এক্সট্রা টোল ট্যাক্স(Toll Tax)। আগে যে পরিমাণ টোল ট্যাক্স নেওয়া হতো জাতীয় সড়কে তার থেকে একটু বেশি পরিমাণে টাকা গুনতে হবে বৃহস্পতিবার মধ্যরাত থেকে।

জ্বালানির মূল্যবৃদ্ধিতে এমনিতেই সমস্যায় পড়েছে সাধারণ জনগণ। আর এবার টোল ট্যাক্স এর পরিমাণ বৃদ্ধির জন্য বড়সড় ধাক্কা খাবে আমজনতা। বিশেষ করে বাণিজ্যিক যানবাহনগুলোকে অতিরিক্ত পরিমাণে টাকা গুনতে হবে টোল ট্যাক্স(Toll Tax) বাবদ। বাণিজ্যিক যানবাহন গুলির জন্য ট্যাক্স বেড়ে হয়েছে প্রায় ৬৫ টাকা।

জানা যাচ্ছে ১লা এপ্রিল থেকেই জাতীয় সড়কে যাতায়াত ব্যয়বহুল হয়ে উঠবে। ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়া(NHAI) টোল ট্যাক্স বাবদ ১০ থেকে ৬৫ টাকা বাড়িয়েছে। অর্থাৎ এবার থেকে ছোট যানবাহন এর ক্ষেত্রে ১০ থেকে ১৫ টাকা টোল ট্যাক্স(Toll Tax) বৃদ্ধি করা হয়েছে। বাণিজ্যিক যানবাহনের ক্ষেত্রে টোল ট্যাক্স বাবদ অতিরিক্ত ৬৫ টাকা বাড়ানো হয়েছে।

ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়ার কথায় এবার থেকে দিল্লির সরাই কালে খান থেকে রসুলপুর সিকরোডে যাতায়াত করলে ১০০ টাকা টোল ট্যাক্স(Toll Tax) দিতে হবে। এই দুটি জায়গার মধ্যে দূরত্ব ৩১ কিলোমিটার। সরাই কালে খান থেকে ভোজপুরে যেতে গেলে আপনাকে ১৩০ টাকার টোল ট্যাক্স দিতে হবে। এই দুটি জায়গার মধ্যে দূরত্ব ৪৫ কিলোমিটার। আপনি শেষ টোলপ্লাজা কাশিতে যেতে চাইলে আপনাকে টোল ট্যাক্স বাবদ ১৫৫ টাকা দিতে হবে।

অন্যদিকে বাণিজ্যিক গাড়ি অর্থাৎ বাস ও ট্রাকের ক্ষেত্রে রসুলপুরে ৩৪৫ টাকা ভোজপুরে ৪৩৫ টাকা এবং মেইন প্লাজা কাশিতে ৫২০ টাকা দিতে হবে।