কাঁথিতে মূল্যবৃদ্ধি সহ একাধিক কারণে পথে নামে তৃণমূল। সবই ঠিকঠাক চলছিল, কিন্তু কর্মসূচি শেষে বিপত্তি বাঁধালেন এক তৃণমূল কাউন্সিলর। ভুল জাতীয় সঙ্গীত গেয়ে জল ঢাললেন সব কিছুতেই। ফলে এতকিছুর পরও কপালে জুটল শুধুই ট্রোল এবং হাসাহাসি। ভাইরাল ভিডিওকে (viral video) ঘিরে সমালোচনার ঝড় তুললেন নেটিজেনরা।

 

 

ঠিক কী ঘটেছিল সেইদিন?সূত্রের খবর মঙ্গলবার পূর্ব মেদিনীপুর জেলার কাঁথির সাংগঠনিকের ডাকে একটি সভার আয়োজন করে তৃণমূল কংগ্রেস। এদিন পেট্রল, ডিজেল, রান্নার গ্যাস ও একাধিক ওষুধের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্যজুড়ে একাধিক কর্মসূচি ছিল শাসক দলের। সেই প্রতিবাদে মিছিলের শেষে এই সভা অনুষ্ঠিত হয়। কাঁথি শহরে ভবতারিণী মন্দির প্রাঙ্গণ থেকে প্রতিবাদ মিছিল শুরু হয়। এরপর ডাকঘরের সামনে পথসভা করে তৃণমূল নেতৃত্ব। সেই সভায় উপস্থিত ছিলেন রাজ্যের মত্‍স্যমন্ত্রী অখিল গিরি, জেলা তৃণমূল চেয়ারম্যান অভিজিত্‍ দাস, জেলা সাধারণ সম্পাদক তরুণ জানা ও যুব তৃণমূল জেলা সভাপতি সুপ্রকাশ গিরি-সহ কাঁথি পুরসভার কাউন্সিলর এবং জেলা নেতৃত্বরা। সেই সভার শেষেই ঘটল বিপত্তি।

 

 

জানা যায় সভার শেষে জাতীয় সঙ্গীত গাইতে শুরু করেন তৃণমূল নেতারা। কাঁথির ৭ নম্বর ওয়ার্ডের জয়ী তৃণমূল কাউন্সিলর রিনা দাসের হাতে ছিল মাইক। তিনি শুধু তৃণমূল কাউন্সিলরই নন, পেশায় একজন পার্শ্বশিক্ষক এবং কাঁথি পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিলও। সকলকে ছাপিয়ে তাঁর কণ্ঠে ভুলে ভরা জাতীয় সঙ্গীত শুনতে পান দর্শক থেকে স্থানীয় বাসিন্দারা।একটি ভিডিও ক্লিপে দেখা গেছে মঞ্চে দাঁড়িয়ে মাইক হাতে ‘জনগণমন অধিনায়ক জয় হে’ গাইছেন রিনা। কিন্তু জাতীয় সঙ্গীতের লিরিক্সে গোলমাল হচ্ছে বারবার। কখনও তিনি বলছেন ‘তব শুভ আশিস মাগে, তব শুভ আশিস জাগে’, কখনও আবার ‘জনগণ মঙ্গলদায়ক’-এর জায়গায় গাইছেন ‘জনগণমন অধিনায়ক.’। এমনই বারকয়েক জাতীয় সঙ্গীত গুলিয়ে ফেলেছেন রিনা। কিছু কিছু শব্দ উচ্চারণের সময়েও ভুল হয়েছে। মঞ্চে দাঁড়িয়ে যখন এভাবে অবলীলায় ভুল জাতীয় সঙ্গীত গাইছেন রিনা, তখন তাঁর পাশেই ছিলেন রাজ্যের মত্‍স্যমন্ত্রী অখিল গিরি, প্রাক্তন সমবায় মন্ত্রী তথা অধ্যাপক জ্যোতির্ময় করসহ শাসকদলের একাধিক বড় বড় নেতা। সকলেই এমন গানে অস্বস্তিতে পড়েন। কাউকে আবার লজ্জায় জিভ কাটতেও দেখা গেছে।

নিজের ভুল বুঝতে পেরে গান গাওয়ার পরেই মঞ্চ থেকে নেমে যান রিনা। কিন্তু ততক্ষণে ভিডিও তুলে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়েছেন অনেকে।তবে এখনও পর্যন্ত এই প্রসঙ্গে কোনও প্রতিক্রিয়া দেননি রিনা দাস।

 

আরো পড়ুনAnubrata Mondol:অনুব্রত মণ্ডলের রক্ষাকবচের আর্জি খারিজ ডিভিশন বেঞ্চে