দার্জিলিং রাজ্যের অন্যতম পর্যটন কেন্দ্র। সারাবছরই বহু মানুষ দার্জিলিংয়ে বেড়াতে যান। আর এই পর্যটন ব্যবসাকে কেন্দ্র করেই দার্জিলিং কে ঢেলে সাজাতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee)। আর সেই উদ্দেশ্যেই তিনি জানালেন এবার দার্জিলিং এ তৈরি হবে নতুন কফি হাউস।

 

জানা যায় বুধবার চায়ের কাপ হাতে সবার সঙ্গে কথাবার্তা বলছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।সে সময় শিল্পপতি সত্যম রায়চৌধুরীর সঙ্গে কফি হাউস নিয়ে কথা বলেন মমতা । সূত্রের খবর, দার্জিলিংয়ের রাজভবনের আশেপাশেই হতে পারে ওই কফি হাউস । বুধবারই মুখ্যমন্ত্রী সেই কফি হাউসের নাম দেন ‘ক্যাফে হাউস’।

 

বুধবার দ্য রিট্রিটে বসে এবিষয়ে সত্যমবাবু বলেন, ” মুখ্যমন্ত্রী আমাকে বলেছেন, এখানে কলকাতার ধাঁচে একটা কফি হাউস করলে খুবই ভাল হয়।ক্যাফে হাউস নামটিও তিনিই ঠিক করে দিয়েছেন । থিম সংটাও মুখ্যমন্ত্রীই তৈরি করে দেবেন। দ্য রিট্রিটের ছাদ এবং এই হোটেলের যে আরেকটি নতুন বাড়ি তৈরি হচ্ছে তার ছাদ এবং আরও দুটি তলা মিলিয়ে এই ক্যাফে হাউস গড়ে উঠবে।”মুখ্যমন্ত্রীর এমন ভাবনার পরই প্রবল উত্‍সাহের সঙ্গে ক্যাফে হাইস তৈরিতে নেমে পড়লেন টেকনো ইন্ডিয়া গ্রূপের কর্ণধার। জানালেন, কলকাতার কফি হাউসের ধাঁচেই ক্যাফে হাউস হবে দার্জিলিংয়ে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় এই ক্যাফে হাউস গড়ে উঠবে দার্জিলিংয়ের ম্যাল থেকে কয়েক মিটার দূরে। যে জায়গায় এই ক্যাফে হাউস হবে সেটার বিশেষত্ব বা মূল আকর্ষণ হল, এই জায়গা থেকে পুরো কাঞ্চনজঙ্ঘা দেখা যায়। এবং গরম চা ও কফির কাপে চুমুক দিতে দিতে লেবঙয়ের টি-গার্ডেনের সৌন্দর্য উপভোগ করতে পারবেন স্থানীয় মানুষ পর্যটকরা।

আরো পড়ুন:Goa : গোয়ার মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন প্রমোদ সাওয়ান্ত