কংগ্রেসের শাসনের সময় কাশ্মীর উপত্যকায় কীভাবে নৃশংসতা ও সন্ত্রাস ছড়িয়ে পড়েছিল তা জানতে “দ্য কাশ্মীর ফাইলস” (The Kashmir Files) সিনেমাটি দেখা উচিত মানুষদের। শনিবার এমনি কথা বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।মূলত বিগত কিছু সময় ধরে ভারতীয় সিনেমা জগতে সবচেয়ে আলোচিত বিষয় ও বিতর্কের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে “দ্য কাশ্মীর ফাইলস” নামক একটি সিনেমা।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় “দ্য কাশ্মীর ফাইল” সিনেমা না দেখার জন্য আহ্বান করেছেন।সেখানে প্রথম থেকেই এই সিনেমার প্রসংশা করে আসছে গেরুয়া শিবির।এমনকি কলাকুশলীদের সঙ্গে দেখা করেছেন খোদ প্রধানমন্ত্রী। এবার এই ছবির প্রশংসা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সকলকেই এই ছবিটি দেখার জন্য অনুরোধ করেন।

 

 

শনিবার তিনি আহমেদাবাদে ‘আহমেদাবাদ মিউনিসিপাল কর্পোরেশন’ আয়োজিত একটি অনুষ্ঠানে বক্তৃতা দিতে গিয়েছিলেন।সেখানে গিয়ে তিনি বলেন,-“যারা এটি দেখেননি, কংগ্রেসের শাসনামলে কাশ্মীরে কীভাবে নৃশংসতা ও সন্ত্রাস ছড়িয়ে পড়েছিল, তা জানতে তাদের অবশ্যই সিনেমাটি দেখতে হবে”।তাঁর মতে,কংগ্রেস শাসনের সময় কাশ্মীর ভ্যালিতে কীভাবে নৃশংসতা ও সন্ত্রাস আঁকড়ে ধরে ছিল, তা জানতে জনগণের এই ছবিটি দেখা প্রয়োজন।

 

পাশাপাশি তিনি আরো বলেন, “আপনি যখন নরেন্দ্র মোদিকে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী করেছিলেন, তখন ২০১৯-এর ৫ আগস্ট ৩৭০ ধারা সরিয়ে দিয়েছিলেন তিনি। সারাদেশের মানুষ বুঝতে পেরেছিল যে, নরেন্দ্র ভাইয়ের মতো দৃঢ় ইচ্ছা শক্তির একজন নেতা যদি এই দেশকে নেতৃত্ব দেয় তাহলে কিছুই অসম্ভব নয়”।

 

আরো পড়ুন:Yogi Adityanath:দ্বিতীয়বারের মতো উত্তরপ্রদেশে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন যোগী আদিত্যনাথ