মূল্যবৃদ্ধির বাজারে লাফ দিয়ে বাড়ছে জ্বালানির দাম। পাঁচ রাজ্যের ভোট মিটতেই প্রায় প্রত্যেক দিনই একটু একটু করে বৃদ্ধি পাচ্ছে পেট্রোল-ডিজেলের(Petrol-Diesel) দাম। গত ছয় দিনে এই নিয়ে পাঁচবার বাড়ানো হলো জ্বালানির দাম। প্রতিনিয়ত জ্বালানির এহেন মূল্যবৃদ্ধিতে মাথায় হাত পড়েছে আমজনতার।

রবিবার পেট্রোলের দাম প্রতি লিটার ৫২ পয়সা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৫৬ পয়সা করে বাড়ানো(Petrol-Diesel) হয়েছে। কলকাতায় পেট্রোলের নতুন দাম হয়েছে ১০৮ টাকা ৫৩ পয়সা এবং ডিজেলের দাম প্রতি লিটার বেড়ে দাঁড়িয়েছে ৯৩ টাকা ৫৭ পয়সায়। অন্যদিকে দেশের রাজধানী দিল্লিতে প্রতি লিটার পেট্রোলের দাম বৃদ্ধি পেয়ে হয়েছে ৯৯ টাকা ১১ পয়সা এবং প্রতি লিটার ডিজেলের দাম বৃদ্ধি পেয়ে হয়েছে ৯০ টাকা ৪২ পয়সা।

মূল্যবৃদ্ধির বাজারে মধ্যবিত্তের জীবনযাপন ক্রমশ কঠিন হয়ে উঠছে। কিছুদিন আগেই বৃদ্ধি পেল রান্নার গ্যাসের দাম। পাশাপাশি সম্প্রতি বৃদ্ধি পেয়েছে ভোজ্যতেল, ম্যাগি, কফি, দুধ সহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম। এমনকি দৈনন্দিন জীবনের অতি প্রয়োজনে লাগে এরকম ৮০০টি অপরিহার্য ওষুধের দাম বাড়ানো হচ্ছে আগামী মাস থেকে। আর এবার পাল্লা দিয়ে বাড়ছে পেট্রোল-ডিজেলের(Petrol-Diesel) দাম।

সব মিলিয়ে মূল্যবৃদ্ধির বাজারে জেরবার সাধারণ মানুষ। সবে করোনার ধাক্কা সামলে উঠেছে গোটা বিশ্ব। তারপরেই মূল্যবৃদ্ধির জেরে এখন আর্থিক সমস্যার মুখে পড়েছে আমজনতা।