দিল্লীর AIIMS-এ ভর্তি নিতে অস্বীকার করায় রাঁচিতে ফেরার জন্য দিল্লী বিমানবন্দরে পৌঁছানো লালু প্রসাদ যাদবের (Lalu Yadav) স্বাস্থ্যের আবারও অবনতি হয়েছে।

তাকে আবার এইমস হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং জরুরি ওয়ার্ডে ভর্তি করা হয়।

মঙ্গলবার, বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে রাঁচি থেকে দিল্লীতে আনা হয়েছিল, তাকে এইমসের জরুরি ওয়ার্ডে পরীক্ষা-নিরীক্ষার পরে ছেড়ে দেওয়া হয়েছিল।

মঙ্গলবার রাতে এইমসের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয় লালুপ্রসাদ যাদবকে। সেখানে তাঁকে কয়েক ঘন্টা পর্যবেক্ষণে রেখে পরীক্ষা করা হয়।

এরপর রাতেই জরুরি অবস্থা থেকে তাঁকে ছেড়ে দেওয়া হয়। পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পরে সাজা ভোগ করা লালুকে বুধবার সকালে রাঁচিতে নিয়ে যাওয়া হচ্ছিল।

রাষ্ট্রীয় জনতা দলের নেতা লালু প্রসাদকে (Lalu Yadav) কিডনিতে সংক্রমণ বাড়ার কারণে মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে একটি বিশেষ বিমানে দিল্লীর অল

ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে (AIIMS) নিয়ে আসা হয়, তাকে ৯টায় ভর্তি করা হয়।

মঙ্গলবার বিকেলে, রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসের মেডিকেল বোর্ডের বৈঠকে লালু প্রসাদ যাদবকে দিল্লী পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

একটি সূত্র জানিয়েছে, “লালু প্রসাদকে চিকিত্‍সকদের তত্ত্বাবধানে জরুরি বিভাগে রাতভর রাখা হয়েছিল। সকাল ৩ টার দিকে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।”

প্রসঙ্গত, ২১শে ফেব্রুয়ারি, একটি বিশেষ সিবিআই আদালত তাকে পাঁচ বছরের কারাদণ্ড এবং ৬০ লক্ষ টাকা জরিমানা করেছিল। কারাবন্দি এই রাজনীতিবিদ কিডনির সমস্যাসহ নানা রোগে ভুগছেন।