পরিমান মতো মুরগির(Chicken)মাংস মাংস পরিষ্কার করে ধুয়ে ওতে টক দই, তাতে আদা রসুন পেস্ট, 2 চামচ কাশ্মীরি লঙ্কা গুঁড়ো, 2 টেবিল চামচ সরষের তেল,একটু কাঁচা লঙ্কা বাটা আর নুন, হলুদ দিয়ে খুব ভাল করে মেখে 20-30 মিনিট ম্যারিনেট করতে হবে। এবার একটি কড়াই তে তেল গরম করে আলু গুলো লাল করে ভেজে তুলে রাখতে হবে।

 

 

আবার একটা কড়াইয়ে পরিমানমতো সরষের তেল ভালো ভাবে গরম করে তেজপাতা দারচিনি এলাচ লবঙ্গ ফোড়ন দিতে হবে,

 

ফোড়ন হালকা ভাজাভাজা হয়ে এলে, পেঁয়াজ কুচি দিয়ে লাল লাল করে ভেজে নিতে হবে। কিছু ভাজা পিয়াজ তুলে রেখে দিতে হবে রান্নার শেষে দেবার জন্য। এবার কড়াইতে প্রথমে আদা বাটা, রসুন বাটা , ও তারপর পেঁয়াজ বাটা এবং টমেটো বাটা দিয়ে ১-২ মিনিট ধরে ভাজতে হবে

 

.২ মিনিট পর ভাজার পর, গ্যাসের আচ কমিয়ে নিয়ে ১চামচ করে হলুদ গুঁড়ো, লঙ্কার গুঁড়ো, ধোনের গুঁড়ো, জিরা গুঁড়ো ,কাশ্মীরি লঙ্কার গুঁড়ো , স্বাদমত লবণ ও সামান্য জল দিয়ে মসলা ভালো করে কষিয়ে নিতে হবে যতক্ষণ না মসলা থেকে তেল বেরিয়ে আসছে।

 

সমস্ত মশলা ভাল মতো কষানো হয়ে গেলে, মেরিনেট করা মাংস(Chicken) টুকরো এতে দিয়ে দিতে হবে। তারপর গ্যাসের আঁচ মাঝারি রেখে ৫-১৫ মিনিট মাংস টা ভালো করে কষিয়ে নিতে হবে।

 

মাংস ভালো করে কষানো হয়ে গেলে, এবং পরিমান মত উষ্ণ গরম জল দিয়ে নাড়িয়ে দিতে হবে। তারপর কম আঁচে ১৫-২০ মিনিটে ঢাকা দিয়ে রেখে দিতে হবে।