ফের রাজ্যের শাসক দলকে বিস্ফোরক মূলক মন্তব্য করলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ (Dilip Ghosh)।স্কুলে নীল-সাদা পোশাক এবং পড়ুয়াদের ইউনিফর্মে বিশ্ববাংলার লোগো থাকার ঘোষণাকে কটাক্ষ করে সোমবার সকালে দিল্লির উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে দিলীপ ঘোষ বলেন, কেন্দ্র সরকারের পয়সায় এই প্রকল্প চালানো হচ্ছে আর তা দলের নামে প্রচার করা হচ্ছে। স্বাস্থ্যসাথী প্রকল্প যারা পেয়েছেন সেই পরিবারকেও প্রচারের জন্য মুখ্যমন্ত্রী আবেদন করেছিলেন। সরকারি পয়সা দলের প্রচারের একটা উদাহরণ তৃণমূল করে দেখাচ্ছে। ছোট ছোট বাচ্চাদের দিয়েও রাজনীতির প্রচার করানো হচ্ছে।

সূত্রের খবর,রাজ্যের সরকারি এবং সরকারি অনুদানপ্রাপ্ত স্কুলে প্রাক প্রাথমিক থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পোশাক নির্দিষ্ট করে দিয়েছেন নবান্ন। ছাত্রদের জন্য সাদা শার্ট আর নীল প্যান্ট। আর ছাত্রীদের জন্য সাদা শার্ট ও নীল ফ্রক কিংবা নীল-সাদা কামিজ অথবা নীল-সাদা শাড়ি।আর তার সাথে বলা হয়েছেন প্রতিটি পোশাকে থাকতে হবে ‘বিশ্ব বাংলা’র লোগো।এবার এই ঘোষণাকে কেন্দ্র করে কটাক্ষ করেছেন বিরোধী নেতারা।

এছাড়াও কয়লা পাচারকাণ্ডের তদন্তে অভিষেকের ইডির দফতরে হাজিরা প্রসঙ্গে তিনি বলেন, “মাথা উঁচু করে জেলে যান উনি। যাদের আপাতমস্তক দুর্নীতির কালি লেগে আছে কোন কিছু বাদ নেই তাঁদের। মুখে বড়বড় কথা সাজে না।”

 

আরো পড়ুন:Dilip Ghosh:একইসঙ্গে মুখ্যমন্ত্রী ও বাবুল সুপ্রিয়কে কটাক্ষ দিলীপের