কিছুদিন আগেই ভুলবশত একটি ভারতীয় মিসাইল উৎক্ষেপণ হয়েছিল এবং তা গিয়ে পড়েছিল পাকিস্তানের ভূমিতে। আর এবার মিসাইল পরীক্ষার সময় উৎক্ষেপণের কয়েক সেকেন্ডের মধ্যেই ভেঙ্গে পড়ল পাকিস্তানের(Pakistan) মিসাইল। জানা যাচ্ছে মিসাইলটি সিন্ধু প্রদেশের থানা বুলা খানের কাছে গিয়ে ভেঙে পড়ে। বৃহস্পতিবার পাকিস্তানের(Pakistan) সিন্ধু প্রদেশের জামশোরোর বাসিন্দারা উৎক্ষেপিত মিসাইলটি ভেঙে পড়ে দেখেন।

বৃহস্পতিবার বেলা এগারোটা নাগাদ পাকিস্তানি(Pakistan) একটি মিসাইলের পরীক্ষা চালানোর কথা ছিল। কিন্তু ট্রান্সপোর্টার ইলেকট্রন চৌধুরী থাকার কারণে পরীক্ষাটি এক ঘন্টা স্থগিত করা হয়েছিল। তারপরে দুপুর নাগাদ মিসাইলটি উৎক্ষেপণ করা হয়। কিন্তু দেখা যায় উৎক্ষেপণের কয়েক সেকেন্ডের মধ্যেই মিসাইলটি ভেঙে পড়ে।

এক পাকিস্তানী প্রতিরক্ষা বিশ্লেষকের তরফে জানা গিয়েছে এই মিসাইল উৎক্ষেপণ পরীক্ষার জন্য ওই এলাকাটি নো-ফ্লাই জোন ঘোষণা করা হয়েছিল।

এই মিসাইল উৎক্ষেপণের বিষয়টি পাকিস্তানের(Pakistan) কয়েকটি নিউজ চ্যানেল কভার করলেও সরকারের তরফে নীরবতা বজায় রাখা হয়েছে বলেই জানা যাচ্ছে। উৎক্ষেপণের কিছু সেকেন্ডের মধ্যেই মিসাইলটি ভেঙে পড়ে এই দাবি খারিজ করে স্থানীয় প্রশাসন জানিয়েছে যে মর্টার পরীক্ষা চালানো হয়েছিল এবং কাছাকাছি দূরত্বে জন্যই সেটি উৎক্ষেপিত করা হয়েছিল।