উচ্চমাধ্যমিক (Higher Secondary) পরীক্ষার সূচি পরিবর্তন নিয়ে ছিল বেশ জল্পনা। তবে জল্পনার অবসান এবার ঘটল। বদলে গেল উচ্চমাধ্যমিকের পরীক্ষার সূচি। আজ নবান্ন থেকে সেটাই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই পরিস্থিতির জন্য বিজেপি এবং নির্বাচন কমিশনকে দায়িও করলেন তিনি।

২ এপ্রিল প্রথম ভাষার পরীক্ষা, ৪ এপ্রিল দ্বিতীয় ভাষার পরীক্ষা, ৫ এপ্রিল ভোকেশনাল। এরপর আবার পরীক্ষা ১৬ এপ্রিল। সেদিন পরীক্ষা অঙ্ক গ্রুপের। ১৮ তারিখ অর্থনীতি পরীক্ষা। ১৯ তারিখ কম্পিউটার সায়েন্স গ্রুপের পরীক্ষা। পরের পরীক্ষা ২০ এপ্রিল, কমার্স ও ল গ্রুপ। ২২ তারিখ ফিজিক্স গ্রুপের পরীক্ষা, ২৩ তারিখ স্ট্যাটিক্সটিক্স গ্রুপ। ২৬ তারিখ কেমিস্ট্রি গ্রুপ এবং ২৭ এপ্রিল বায়োলজিকাল গ্রুপের পরীক্ষা। মুখ্যমন্ত্রী জানান, মাঝে ৩ দিন পরীক্ষা হবে না কারণ সেদিন জয়েন্ট মেইন পরীক্ষা থাকবে। যারা সেই পরীক্ষায় বসতে চান তারা বসতে পারবেন। (Higher Secondary)

আরও পড়ুন: Election Commission: রাজ্যে উপনির্বাচনের বিজ্ঞপ্তি ঘোষণা নির্বাচন কমিশনের

আসলে এর আগে একবার উচ্চমাধ্যমিকের (Higher Secondary) সূচি বদল হয়েছে জয়েন্ট পরীক্ষার জন্য। আবার ১২ এপ্রিল রাজ্যে উপনির্বাচন৷ তার আগে এবং পরে অর্থাৎ ১১ এবং ১২ এপ্রিল উচ্চমাধ্যমিক পরীক্ষা ছিল। সেই প্রেক্ষিতে আবার বদলাতে হল পরীক্ষার দিনক্ষণ। ওদিকে জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে নতুন দিনক্ষণ ঘোষণা করা হয়েছে। নতুন সূচি অনুযায়ী, ১৬ এপ্রিলের পরিবর্তে পরীক্ষা শুরু হবে ২১ এপ্রিল থেকে। চলবে ৪ মে পর্যন্ত।