অবশেষে হিন্দু হোস্টেলে(hindu hostel )দখল নিল প্রেসিডেন্সির পড়ুয়ারা । প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় ঐতিহ্যবাহী হিন্দু হোস্টেল বন্ধ ছিল দীর্ঘদিন । লকডাউন খোলার পর সবকিছু আস্তে আস্তে স্বাভাবিক হবার শুরু করলেও খোলেনি হিন্দু হোস্টেলে দরজা। বিগত এক মাস ধরে পড়ুয়ারা ক্যাম্পাসেই রাত কাটাচ্ছিল।

 

হিন্দু হোস্টেল (hindu hostel )খোলার দাবিতে দীর্ঘ এক মাস ধরে আন্দোলন করছিল পড়ুয়ারা তাও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে কোনো রকম কোনো ব্যবস্থাই নেওয়া হয়নি । বুধবার ক্যাম্পাস থেকে ছাত্ররা একটা মিছিল বের করেন। হোস্টেল খোলার দাবিতে ডিন অফ স্টুডেন্ট অরুণ মাইতি কে ঘেরাও করা হয়। তাদের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন ডিন এবং আরো শিক্ষা কর্মীরা।।

 

পড়ুয়ারা অভিযোগ করেন সরকার নির্দেশ থাকা সত্বেও নাকি খোলা হচ্ছে না হিন্দু হোটেল। এদিকে অনেক দূর দূরান্ত থেকে প্রেসিডেন্সি ইউনিভার্সিটি তে পড়তে আসেন অনেক পড়ুয়ারা স্বাভাবিকভাবেই অনেক সমস্যার মুখোমুখি পড়তে হচ্ছে তাদের।

 

এদিন ক্যাম্পাস থেকে মিছির করেই হিন্দু হোস্টেলের(hindu hostel)গেট পর্যন্ত যান পড়ুয়ারা, একরকম জোর পূর্বক হোস্টেল ঢুকতে বাধ্য হন পড়ুয়ারা। তারা নিজেরাই ঘর গুলো সব সাফসুতরো করেন এবং দরকার হলে নিজেরাই খাবারের ব্যবস্থা করে নেবেন বলে জানান শিক্ষার্থীরা। বিক্ষোভকারীরা তরফ থেকে মনিরুল ইসলাম বলেন হোস্টেলের ভর্তি প্রক্রিয়া শুরু না হওয়া পর্যন্ত এবং বাকি দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।