গতকাল সকালে হাজরা মোড়ে টেট উত্তীর্ণদের বিক্ষোভ(protest ) ধুন্ধুমার পরিস্থিতি সৃষ্টি করে । সমাবেত হয় কয়েকশো চাকরিপ্রার্থী। মুখ্যমন্ত্রীর বাড়ির উদ্দেশ্যে রওনা দেন চাকরিপ্রার্থীরা। নিয়ন্ত্রণ রাখতে হাজির থাকে অনেক পুলিশকর্মী কিন্তু তারা বিক্ষোভকারীদের যাওয়ার পথে বাধা সৃষ্টি করলে পরিস্থিতি আরো খারাপ হয়ে যায়। পুলিশ আটক করেন অনেক চাকরিপ্রার্থীদের।

 

বিক্ষোভকারীদের দাবি ২০১৪ সালের টেট পরীক্ষায় পাশ করেন তারা, গত ৭ বছর পার হয়ে গেলেও এখনো তারা চাকরিতে যুক্ত হতে পারেননি তারা । মুখ্যমন্ত্রী এবং শিক্ষা মন্ত্রী কথা দিয়েছিল শীঘ্রই তার এর চাকরির ব্যবস্থা করা হবে। সরকারের তরফ থেকে বলা হয়েছিল প্রথমে ১৬৫০০ কে নিয়োগ করা হবে। কিন্তু মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী তার নিয়োগ করা হয়নি। পরবর্তীকালে বলা হয়েছিল মার্চ মাসের মধ্যে সাত হাজার হাজার প্রার্থী কে নিয়োগ করা হবে কিন্তু তা সত্ত্বেও কোনো রকম ব্যবস্থা না নেওয়ায় চাকরি প্রার্থীরা হাজরার মোড়ে (protest) শুরু করেন।

 

বিক্ষোভকারীদের আটক করতে প্রিজন ভ্যান এবং বাস নিয়ে আসেন পুলিশ বাহিনীরা। তাদের জোরজবস্তি ধরে তুলে নেওয়া হয় বাসে যার ফলে অনেক বিক্ষোভকারী অসুস্থ হয়ে পড়ে ঘটনাস্থলে । তাদের দাবি বেকারত্বের যন্ত্রণা থেকে মুক্তি পেতে চাকরির ব্যবস্থা করা হোক মুখ্যমন্ত্রীর তরফ থেকে। অফিস টাইমে ব্যস্ত থাকায় হাজরা মোড়ে অবরোধের জন্য তৈরি হয় যানজট।

 

আরও পড়ুন Hindu hostel :অবশেষে বাধ্য হয়ে খুলতে হল হিন্দু হোস্টেলে দরজা,