পাঞ্জাব বিধানসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয়ের পর বুধবার পাঞ্জাব কংগ্রেসের রাজ্য সভাপতি নভজ্যোত সিং সিধু (Sidhu)তার পদ থেকে ইস্তফা দিয়েছেন।

সিধু (Sidhu) নিজেই টুইট করে এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর ইচ্ছা অনুযায়ী আমি পদত্যাগপত্র পাঠিয়েছি।

জানা গেছে, সম্প্রতি পাঁচ রাজ্যে অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয়ের পর কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধী দলের রাজ্য সভাপতিদের পদত্যাগ করতে বলেছেন।

পার্টির সাধারণ সম্পাদক রণদীপ সুরজেওয়ালা বলেছেন, “কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, গোয়া এবং

মণিপুরের PCC সভাপতিদের PCC পুনর্গঠনের সুবিধার্থে তাদের পদত্যাগ করতে বলেছেন।”

যে রাজ্যগুলি পদত্যাগ করেছেন তাদের মধ্যে রয়েছেন নভজ্যোত সিধু (পাঞ্জাব), গণেশ গোদিয়াল (উত্তরাখণ্ড), নমিরকাপাম লোকেন সিং

(মণিপুর), অজয় ​​কুমার লালু (ইউপি) এবং গিরিশ চোদনকার (গোয়া)। কিছুদিন আগেই পদ থেকে ইস্তফা দিয়েছেন সিধু। কংগ্রেস ওয়ার্কিং

কমিটির (সিডব্লিউসি) বৈঠকের দু’দিন পরে এই সিদ্ধান্ত এসেছে, যা সোনিয়া গান্ধীকে “প্রয়োজনীয় এবং ব্যাপক” সাংগঠনিক পরিবর্তন করার জন্য অনুমোদন করেছিল।

CWC রেজোলিউশনে বলা হয়েছে, “CWC সর্বসম্মতভাবে সোনিয়া গান্ধীর নেতৃত্বে তার বিশ্বাসকে পুনঃনিশ্চিত করে এবং নেতৃত্ব দেওয়ার জন্য, সাংগঠনিক দুর্বলতাগুলি মোকাবেলা করতে, প্রয়োজনীয়

রাজনৈতিক চ্যালেঞ্জগুলি মোকাবেলা করতে এবং বৃহত্তর সাংগঠনিক পরিবর্তনগুলিকে প্রভাবিত করার জন্য কংগ্রেস সভাপতিকে ছাড়িয়ে যেতে চায়।”