ভ্রমনপিপাসুদের একাংশের প্রিয় সৈকত নগরী দিঘা (Digha)। সৈকত নগরীর আমেজ নিতে পর্যটকরা আসেন দূরদূরান্ত থেকে। তবে এবার সৈকত নগরীর দিঘা (Digha) বেড়াতে এসে অস্বাভাবিক মৃত্যু হল হুগলি জেলার এক পর্যটকের। সৈকত নগরী পর্যটন কেন্দ্রে একের পর এক পর্যটকের মৃত্যুর ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে। শুক্রবার গভীর রাতে হোটেলে অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকেরা উদ্ধার করে দিঘা স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। ঠিক কি কারণে ওই পর্যটকের মৃত্যু হল তা এখনও পরিষ্কার নয়। ময়না তদন্তের রিপোর্টে এলে মৃত্যুর কারণ পরিষ্কার হবে বলে দিঘা থানা পুলিশের দাবি। পুলিশ জানিয়েছে মৃত পর্যটক উত্তম কুমার রায় (৪২)। তিনি হুগলি জেলার আরামবাগের বাসিন্দা।

সূত্রের খবর, গত দুদিন আগে সৈকত নগরীর দিঘা বেড়াতে এসেছিলেন উত্তম কুমার রায় সহ পরিবারের অন্যান্য সদস্যরা। এরপর তারা একটি হোটেলে ওঠেন। শুক্রবার খাওয়া-দাওয়া করে নিজের হোটেলের ঘুমাতে চলে যান উত্তমবাবু। গভীর রাতে অসুস্থতা বোধ করেন তিনি। হোটেল কর্মী ও পরিবারের লোকেদের সহযোগিতায় দ্রুত উদ্ধার করে দিঘা (Digha) জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

ঠিক কি কারণে ওই পর্যটকে মৃত্যু হল তা এখনো ধোঁয়াশা রয়েছে। খাদ্যে বিষক্রিয়া? নাকি অন্য কোন কারণে মৃত্যু হল ওই পর্যটকের? শনিবার মৃতদেহটি ময়নাতদন্তের জন্য কাঁথি মহকুমা হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

দিঘা (Digha) মোহনা থানার ওসি সত্যজিৎ চানক বলেন, “মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কাঁথি মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্টে মৃত্যুর কারণ পরিষ্কার হবে। অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।” পাশাপাশি পরিবারের সদস্যদের দাবি, একই খাবার খেয়ে আমরা ঘুমোতে গিয়েছিলাম। ঠিক কি কারণে মৃত্যু হল জানা নেই।