বুধবার ভারতের একটি সুপারসনিক মিসাইল(Missile) পরীক্ষা করার সময় তা পাকিস্তানের সীমান্ত থেকে ১২৪ কিলোমিটার ভেতরে গিয়ে পড়ে। সে নিয়ে বৃহস্পতিবার রাতেই অসন্তোষ প্রকাশ করে পাকিস্তান।তারপরেই শুক্রবার ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করল ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রক। এছাড়াও বিষয়টি নিয়ে উচ্চপর্যায়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

একটি বিবৃতিতে প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, ৯ মার্চ রুটিন রক্ষণাবেক্ষণের ড্রিলের সময় যান্ত্রিক ত্রুটির কারণে ভুলবশত মিসাইলটি(Missile) ফায়ার হয়ে যায়। সেই মিসাইলটি গিয়ে পাকিস্তানের ভূখণ্ডে পরে। তবে স্বস্তির বিষয় এটাই যে এই ঘটনার কারণে কারোর প্রাণহানি হয়নি। কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী আরো জানিয়েছে যে এই বিষয়টি নিয়ে গভীরভাবে নজর রাখা হয়েছে এবং একটি উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

জানা যাচ্ছে মিসাইলটি(Missile) পাকিস্তানের ভূখণ্ডে পড়ার পরেই পাকিস্তান সরকার ভারতীয় দূত কে শুক্রবার তলব করে এবং তীব্র অসন্তোষ প্রকাশ করে। পাকিস্তানের বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয় একটি ভারতীয় সুপারসনিক উড়ন্ত বস্তু পাকিস্তানে ঢুকে পড়ে ৬:৪৩ মিনিট নাগাদ আছড়ে পরে। তাদের বক্তব্য একটি উড়ন্ত বস্তু আচমকা উৎক্ষেপিত হলে শুধু সাধারণ মানুষের সম্পত্তিই নয়, বরং প্রাণহানি ঘটার সম্ভাবনা থাকে। তাই এই ঘটনার চূড়ান্ত নিন্দা করে পাকিস্তান।