বিধানসভা উত্তাল হয় বাজেট অধিবেশনের প্রথম দিনেই। ওয়েলে নেমে ঝড় তোলে পদ্ম শিবির৷ যার জেরে প্রথমে ভাষণই দিতে পারেননি রাজ্যপাল৷ বক্তব্যের প্রথম ও শেষ লাইন পড়ে কক্ষ ছাড়েন ধনকড়৷ বিজেপির এই বিক্ষোভকে ‘নাটক ও পরিকল্পিত বিশৃঙ্খলা’ বলে কটাক্ষ করেন মমতা ব্যানার্জি (Mamata Banerjee)।

অন্যদিকে, সাংবাদিক বৈঠক করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী অভিযোগ করেন, মুখ্যমন্ত্রীর ইশারায় তৃণমূলের মহিলা বিধায়করা রাজ্যপালকে হেনস্থা করেছে৷ যা নিয়ে তোলপাড় হয়। তবে আজ নারী দিবসে সেই মহিলা বিধায়কদের প্রশংসায় ভরিয়ে দিলেন মমতা ব্যানার্জি ।

এদিন নজরুল মঞ্চে দলের সাংগঠনিক বৈঠকের শুরুতে এই মহিলা বিধায়কদের প্রশংসা করেন মমতা (Mamata Banerjee)। সূত্রের খবর, তিনি বলেন, বোনেরা সামনে থেকে বিধানসভার সম্মান রক্ষা করেছে। আসলে বিজেপি যে অভিযোগ করেছে তা নস্যাৎ করে দিয়ে তাঁর বক্তব্য, মহিলা ব্রিগেডই বিধানসভার সম্মান রক্ষা করেছেন। মেয়েরা কাল লিড নিয়েছে। ভাইরা পিছনে ছিল। গণতন্ত্র বাঁচিয়েছে মহিলারাই।

শুভেন্দু দাবি করেছিলেন, মহিলা বিধায়কদের দিয়ে রাজ্যপালকে শারীরিক ভাবে নির্যাতন করা হয়েছে৷ রাজ্যপাল নির্যাতিত হয়েছেন তৃণমূল কংগ্রসের গুণ্ডা বিধায়কদের দ্বারা৷ মমতার ইশারাতেই নাকি সব হয়েছে। কিন্তু আজ সেই মহিলা বিধায়কদের প্রসঙ্গে মমতা কথা বলে বন্ধ করে দিলেন বিজেপির মুখ।

মমতা (Mamata Banerjee) এদিন আরও বলেন যে, গতকাল মহিলা বিধায়করা বিধানসভায় যা করেছে তা আগামিদিনে অনেককে অনুপ্রাণিত করেছে। এর থেকে অনেকে আগামিদিনে শিক্ষা নেবে। অনেক কু-কথা বলেছে, অনেক অর্ধ সত্যও বলেছে। তা সত্ত্বেও তারা দমে যায়নি।