এ যেন এক স্বপ্নের দৌড়। যেন এক নতুন মহামেডান। মহামেডান এর অশ্বমেধের ঘোড়া থামানোর দুঃসাহস দেখাতে ব্যর্থ একের পর এক দল। আজ দুপুরের প্রখর রৌদ্রকে উপেক্ষা করে “নৈহাটি স্টেডিয়াম”এ আই লীগের ম্যাচে “শ্রীনিধি ডেকান ফুটবল ক্লাব” এর বিরুদ্ধে খেলতে নেমেছিল “চেরনিসভ বাহিনী” (Football)। ম্যাচের প্রথম থেকেই হাড্ডাহাড্ডি লড়াই এ বেশ জমে ওঠে প্রথমার্ধ।

দুই দলই বল পজিশন নিজেদের দখলে রেখে লড়াই চালিয়ে গেলেও প্রথমার্ধের ১৬ মিনিটে মহামেডান ডিফেন্সের ভুলের ফায়দা তুলে গোল করে মহামেডান সমর্থকদের আতঙ্কগ্রস্ত করে তোলেন “শ্রীনিধি ডেকান” এর বিদেশী ফুটবলার (Football) “ডেভিড”। এরপরেই শুরু হয় সাদা কালো ব্রিগেডের সৈনিকদের ম্যাচে ফিরে আসার অদম্য লড়াই।

ফলস্বরূপ প্রথমার্ধের ৪০ মিনিটে অধিনায়ক নিকোলার বাড়ানো দুর্দান্ত ক্রস থেকে হেডে গোল করে “মহামেডান” কে সমতায় ফেরান গত ম্যাচের জোড়া গোলের নায়ক “ক্যারিবিয়ান দৈত্য মার্কাস জোসেফ”। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে।

শুরু হয় দ্বিতীয়ার্ধ। এই ম্যাচ থেকে তিন পয়েন্ট তুলতে মরিয়া হয়ে ওঠেন মহামেডান এর ফুটবলাররা। শুরু হয় “মার্কাস শো”। বিপক্ষ বক্সে একের পর এক আক্রমণ তুলে আনতে থাকে মহামেডান এর কালো চিতারা।

অবশেষে দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে ডি বক্সের কয়েক গজ দূর থেকে নেওয়া চোখ ধাঁধানো শটে মার্কাস জোসেফ এর বিশ্বমানের গোলে ২-১ এগিয়ে যায় “মহামেডান স্পোর্টিং”। এরপর দুই দলই একের পর এক আক্রমণ তুলে আনলেও গোল করতে ব্যর্থ হয়।

অবশেষে, ম্যাচের একেবারে শেষ লগ্নে দ্বিতীয়ার্ধের ৮৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে শ্রীনিধির কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন মহামেডান এর “মন্টিনিগ্রিয়ান ফুটবলার রুডোভিক”। তবে, ম্যাচের শুরুতে ১ গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ৩-১ গোলে জয় মহামেডান সমর্থকদের আনন্দের জোয়ারে ভাসালেও, ডিফেন্স নিয়ে মহামেডান কোচের চিন্তা যে কিছুটা রয়েই গেল এবিষয়ে কোনও সন্দেহ নেই।

আরও পড়ুন : Football : “মহামেডান” এর নতুন গোলকিপার কোচের দৌড়ে এগিয়ে “সন্দীপ নন্দী”