আলিয়া ভাট অভিনীত “গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি” (Gangubai Kathiawadi) মুক্তির আগে, সুপ্রিম কোর্ট বুধবার আদালতে বিচারাধীন একাধিক মামলার পটভূমিতে সিনেমাটির নাম পরিবর্তন করার পরামর্শ দিয়েছে। শুক্রবার মুক্তি পেতে চলেছে সঞ্জয় লীলা বনসালির সিনেমা।

আইএএনএস-এর প্রতিবেদন অনুসারে, শুনানির সময়, বিচারপতি ইন্দিরা ব্যানার্জি এবং জে কে মহেশ্বরীর একটি বেঞ্চ বিচারাধীন আদালতের মামলাগুলির পটভূমিতে চলচ্চিত্র নির্মাতাদের সিনেমার নাম পরিবর্তন করার পরামর্শ দিয়েছিল। “শিরোনাম পরিবর্তন করা কি সম্ভব?” বেঞ্চ থেকে জিজ্ঞাসা আসে।

যাইহোক, আবেদনকারীর আইনজীবী সিনেমাটির (Gangubai Kathiawadi) মুক্তির উপর একটি অন্তর্বর্তী স্থগিতাদেশের উপর জোর দিয়েছিলেন, যখন উত্তরদাতার আইনজীবী যুক্তি দিয়েছিলেন যে মুক্তির দিন আগে নাম পরিবর্তন করা সম্ভব হবে না।
গাঙ্গুবাইয়ের দত্তক পুত্র আইনজীবী অরুণ কুমার সিনহা এবং রাকেশ সিংয়ের মাধ্যমে বোম্বে হাইকোর্টের আদেশকে চ্যালেঞ্জ করে একটি আপিল দায়ের করেছিলেন,

দাবি করেছিলেন যে উপন্যাস এবং সিনেমাটি আবেদনকারী, তার মৃত মা এবং পরিবারের অন্যান্য সদস্যদের এবং এই জাতীয় বিবৃতিগুলির চিত্রকে কলঙ্কিত করেছে। অভিযোগে উপাদানগুলিকে সন্তুষ্ট করে, যা মানহানির সংজ্ঞা দেয়।

শীর্ষ আদালত উচ্চ আদালতের আদেশের বিরুদ্ধে একটি আপিলের শুনানি করছিল, যা অভিনেত্রী আলিয়া ভাট, “গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি” (Gangubai Kathiawadi) এর প্রযোজক এবং লেখক এস হুসেন জাইদি এবং লেখক এস. জেন বোর্হেস, যিনি বইটি লিখেছেন।

বৃহস্পতিবারও এ বিষয়ে শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন : Pragyananda : প্রজ্ঞানন্দাই ভারতীয় দাবার নতুন তারকা