ইন্ডিয়া বনাম ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies) টি-টোয়েন্টি সিরিজ 3-0 পয়েন্টে ওয়েস্ট ইন্ডিজকে(West Indies) হারালো ইন্ডিয়া(India)।

পরপর তিনটি ম্যাচে টিমের দুর্দান্ত পারফরম্যান্সে ফলে আজও শেষ হাসি হাসলো ইন্ডিয়ান টিম। আজকের ম্যাচটি অনুষ্ঠিত হয় কলকাতার ইডেন গার্ডেন (Eden gardens) স্টেডিয়ামে।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ (West Indies) টিম। প্রথমে ব্যাট করতে নেমে ইন্ডিয়ান টিম 5 উইকেটে 184 রানের লক্ষ্যমাত্রা রাখে।

আরও পড়ুন : India vs West Indies : T-20 সিরিজের দ্বিতীয় ম্যাচ জয়লাভ ভারতের

মাত্র 31 বলে 65 রান করে টিমের হাল ধরেন সূর্যকুমার ইয়াদাভ (Surya Kumar Yadav), তিনি আজ 7 টি 6 এবং 1 টি4 মেরে দুর্দান্ত ইনিংস খেলেন।

তার পাশাপাশি ঈশান কিশান(Ishan kishan) (34 runs in 31 balls), শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) (25 runs in 16 balls), ভেঙ্কটেশ আইয়ার(Venkatesh Iyer) (35 runs in 19 balls) করে টিমের লক্ষ্যমাত্রা অর্জন করতে সাহায্য করেন।

অন্যদিকে 185 রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে বেস্ট ইন্ডিজ টিম 9 উইকেটে 167 জন পর্যন্ত পৌঁছতে পারে।

গত ম্যাচের মতো আজও নিজের দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে তিনি সর্বোচ্চ রান প্রাপক হন নিকোলাস পুরান (Nicholas Pooran)। তিনি 47 বলে 61 রান করেন।

অন্যদিকে আজ টিমে সর্বোচ্চ উইকেট প্রাপক হন হার্শল পাটেল (Harshal Patel)। তিনি মোট 22 রান দিয়ে 3 উইকেট নেন।

ওয়েস্ট ইন্ডিজের ইন্ডিয়া সফর এই সিরিজে ইন্ডিয়ান টিমের দুর্দান্ত পারফরম্যান্স দেখে ভারতীয় ক্রিকেট প্রেমী মানুষের মনে খুশি ঠিকানা নেই।

টিমের নতুন প্লেয়ারদের আগমন এবং তাদের পুরনো প্লেয়ারদের থেকে অনুপ্রাণিত হওয়া এই দুর্দান্ত পারফরম্যান্সে আসল চাবিকাঠি এমনটাই মনে করছে ক্রিকেটমহল।