এখন সোশ্যাল মিডিয়ার শিরোনামে রয়েছে দুবরাজপুর ব্লকের কারুলজুরি গ্ৰামের কাঁচা বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর (Bhuban Badyakar)।

গান করা নাকি ভুবনবাবুর নেশা, একসময় তিনি একটা বাউল দলে গানও গাইতেন। কিন্তু অভাবের তাড়নায় তিনি সেই পেশা ছেড়ে দিয়ে কাঁচা বাদাম বিক্রির ব্যবসা শুরু করেন। তিনি তার পেশা থেকে গানকে বাদ দিলেও গান যে তাকে ছাড়তে চায় না! যার ফলে নিজের শখের বশেই তৈরী করে বসেন ‘কাঁচা বাদাম’ গান। আর সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আসটেই কেড়ে নেটিজেনদের একাংশের মন। আট থেকে সকলের মুখেই এখন কাঁচা বাদাম গান। ফলস্বরূপ শিল্পী হিসেবেই তিনি এখন বহুল প্রচলিত। আর তাই পুরোনো পেশা থেকে নিচ্ছেন বিরতি। করবেন না আর কাঁচা বাদাম বিক্রি। এমনটাই জানালেন ভুবন বাদ্যকর। বাংলা ছাড়িয়ে ভুবনবাবুর (Bhuban Badyakar) গান পৌঁছেছে বিদেশেও। নতুন নতুন সংস্করণে বের হচ্ছে কাঁচা বাদাম গান। আর তাই এবার শিল্পী ব্যবসায়ীক স্বার্থকে গুরুত্ব দিয়ে দেখছে গোধূলিবেলা মিউজিক কোম্পানি।

সূত্রের খবর, এই গোধূলিবেলা মিউজিক কোম্পানিই প্রথম ভুবনের গানটিকে আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করে। বীরভূমের ইলামবাজারেরই সংস্থা সেটি। বৃহস্পতিবার খাতায়-কলমে ভুবনবাবুর সঙ্গে কপিরাইট চুক্তি স্বাক্ষর করেছে তারা। যাতে ভুবন বাদ্যকরের (Bhuban Badyakar) ওই গান ব্যবহার করার আগে তাদের অনুমতি নিতে হয় প্রত্যেককে। তার বিনিময়ে মিলবে পারিশ্রমিকও।

এ দিন সেই উপলক্ষে ইলামবাজারে ছিলেন ভুবনবাবু (Bhuban Badyakar)। তিন লক্ষ টাকার বিনিময়ে চুক্তি স্বাক্ষর করেন তিনি। তার মধ্যে এ দিন দেড় লক্ষ টাকা ইতিমধ্যেই পেয়েছেন। আগামী সপ্তাহে বকেয়া দেড় লক্ষ হাতে পাওয়ার কথা তাঁর। সেখানেই ভুবন জানান যে, আর বাদাম বিক্রি করবেন না তিনি। সুতরাং বাদাম বিক্রি থেকে আপাতত তিনি নিলেন বিরতি।