সন্ধ্যা মুখোপাধ্যায়কে নিয়ে স্মৃতিচারণা শোনা গেছে মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায়।

মঙ্গলবার সন্ধ্যায় বাংলার সঙ্গীতজগত থেকে ঝরে গেছে সন্ধ্যাতারা। চির বিদায় নিয়েছেন ‘গীতশ্রী’ সন্ধ্যা মুখোপাধ্যায়। ৯০ বছর বয়সে তাঁর এই মৃত্যুতে শোকস্তব্ধ গোটা রাজ্য।

এই প্রসঙ্গে, মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘নীল-সাদা সেলাম’ জানিয়েছেন শ্রীলেখা মিত্র। মুখ্যমন্ত্রী বলেছেন, সন্ধ্যা মুখোপাধ্যায় ফোন করে তাঁর কাছে গান শুনতে চাইতেন।

এই স্মৃতিচারণাকেই কটাক্ষ করলেন টলিউড অভিনেত্রী শ্রীলেখা। মুখ্যমন্ত্রীর স্মৃতিচারণার খবর তিনি শেয়ার করেছেন নিজের ফেসবুক পেজে।

তাঁর সঙ্গে লিখেছেন, এই সময়ে দাঁড়িয়ে এই সময়ের মহান শিল্পী, যাঁর গান শুনতে ‘গীতশ্রী’ সন্ধ্যা মুখোপাধ্যায় বারবার অনুনয় বিনয় করতেন,

মহান গায়িকা, সুরকার, কবি, অঙ্কনশিল্পী (আর কি কিছু বাদ পড়ল?)- আপনাকে জানাই ‘নীল-সাদা সেলাম’।

শ্রীলেখা বাম-সমর্থক হিসেবে পরিচিত। তাই ‘লাল সেলাম’-এর বিপরীতে খানিক কটাক্ষের সুরে ‘নীল-সাদা সেলাম’ জানিয়েছেন তিনি।

সেই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বহুমুখী প্রতিভাকেও কটাক্ষ করেছেন শ্রীলেখা। সন্ধ্যা মুখোপাধ্যায়ের প্রয়াণের খবর পেয়েই উত্তরবঙ্গ সফর মাঝপথে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সংবাদমাধ্যমে স্মৃতিচারণা করতে গিয়ে মমতা বলেন, ‘নিজে এত ভাল গাইতেন, কখনও কখনও আমায় ফোন করে বলতেন মমতা একটা গান শোনাও না।

আমি বলতাম, সন্ধ্যাদি আপনি আমাকে বলছেন! কখনও কখনও সন্ধ্যাদিকে আমায় গান শোনাতে হয়েছে। অনেকে ভাবতে পারবেন না। এতটাই উনি আমাকে ভালবাসতেন।’