সুরের আকাশে ফের নক্ষত্রপতন। মাঝে সময়ের ব্যবধান মাত্র ঘন্টা চারেক। গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের পর এবার সঙ্গীতশিল্পী তথা সুরকার বাপ্পি লাহিড়ি (Bappi Lahiri)। বয়স হয়েছিল ৬৯। গতকাল, মঙ্গলবার রাত্রি ১১:৩০টা নাগাদ মুম্বায়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গত বছর তিনি কোভিড আক্রান্ত হন। যদিও সেই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে আসেন তিনি। আগামিদিনে বেশ কিছু প্রজেক্ট হাতে থাকলেও শেষ করা হলনা কোনওটাই।

হাসপাতালের ডিরেক্টর ডাঃ দীপক নামজোশি জানিয়েছেন- “বাপ্পি লাহিড়ি (Bappi Lahiri) গত এক মাস ধরে হাসপাতালে ভর্তি ছিলেন এবং সোমবার তাকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু মঙ্গলবার তার স্বাস্থ্যের অবনতি হয়। তাঁর পরিবারের তরফে ডাক্তারকে তাদের বাড়িতে দেখার জন্য ডাকা হয়। এরপরেই তাঁকে হাসপাতালে আনা হয়। একাধিক স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা ছিল তাঁর। মধ্যরাতের কিছু আগে ওএসএ (অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া) এর কারণে তিনি মারা যান।”

ডিস্কো কিং-এর প্রয়াণে শোকস্তব্ধ গোটা দেশ। সংগীতশিল্পী থেকে রাজনীতিবিদ, অনেকেই টুইট করে জানিয়েছেন নিজেদের শোকবার্তা।

ডিস্কোর পাশাপাশি বিভিন্ন অসাধারণ গানে সুর দিয়েছেন বাপ্পি লাহিড়ি (Bappi Lahiri)। এর মধ্যে রয়েছে “শরাবি”, “চলতে চলতে মেরে ইয়ে গীত ইয়াদ রাখ না, কভি অলবিদা না কেহনা”। এছাড়াও বাংলা সিনেমা জগতের বিভিন্ন গান যেগুলি তৈরি করেছে ইতিহাস। যেমন “অমর সঙ্গী”, “চিরদিনই তুমি যে আমার”, “গুরুদক্ষিনা” এই সব গানের সুরেও ছিল বাপ্পি লাহিড়ির ছোঁয়া। সাতের দশকের শেষ থেকে আটের দশকের পুরোটা এবং তার পরেও বলিউড এবং টলিউড দুই জায়গাতেই সমানতালে চলেছে বাপ্পি লাহিড়ির যুগ।