মহারাষ্ট্রের কোভিড টাস্ক ফোর্সের সদস্য ডঃ শশাঙ্ক জোশি বলেছেন, কোভিড-১৯ এর ওমিক্রন (Omicron) দ্বারা সংক্রামিত ৬০ বছরের কম বয়সী ব্যক্তিরা প্যারাসিটামল দিয়ে তাদের চিকিত্সা শুরু করতে পারেন।

হেল ফাউন্ডেশনের অনলাইন শো Health4All-এর সর্বশেষ পর্বে, মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালের একজন এন্ডোক্রিনোলজিস্ট জোশি বলেছেন যে ৫০ বছরের বেশি বয়সী কারো যদি দুই দিনের পাশাপাশি দুই দিন ধরে নিয়মিত জ্বর (Omicron) থাকে তবে ডাক্তাররা পরামর্শ অনুযায়ী অ্যান্টিভাইরালগুলি নির্ধারণ করতে পারেন।

কিন্তু “60 বছরের কম বয়সী ওমিক্রন ( Omicron) রোগীরা প্যারাসিটামল দিয়ে লক্ষণীয় চিকিত্সা শুরু করতে পারে না। তবে, প্যারাসিটামল ১৮ বছরের কম বয়সী শিশুদের, গর্ভবতী মহিলাদের বা হাসপাতালে ভর্তির প্রয়োজন এমন রোগীদের জন্য নির্ধারিত করা উচিত নয়। এর আগে, এমন খবরে দাবি করা হয়েছিল যে প্যারাসিটামল ৫০০ মিলিগ্রাম ট্যাবলেট শিশুদের কোভ্যাক্সিনের সাথে দেওয়া হচ্ছে – ভারতে কিশোর-কিশোরীদের জন্য একমাত্র অনুমোদিত কোভিড ভ্যাকসিন।

ভ্যাকসিন প্রস্তুতকারক ভারত বায়োটেক স্পষ্ট করেছে যে কোভ্যাক্সিনের সাথে টিকা দেওয়ার পরে কিশোর-কিশোরীদের জন্য প্যারাসিটামল বা ব্যথানাশক ওষুধের সুপারিশ করা হয় না।

আরও পড়ুন :Avantika Dassani: ‘মিথ্যা’ দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করলেন