ইতিমধ্যে দীর্ঘ চল্লিশ বছর বাদে “কলকাতা লীগ” লীগ জিতে ইতিহাস সৃষ্টি করেছে কলকাতার ঐতিহ্যবাহী “মহামেডান স্পোর্টিং ক্লাব”। দলের জয় যাত্রা অব্যাহত রাখতে ও আসন্ন “আই লীগ” জিততে মরিয়া হয়ে উঠেছেন ক্লাব কমকর্তা সহ ইনভেস্টর “দীপক কুমার সিং”। সেই সঙ্গে দলের ফুটবলারদের মধ্যেও একটা কিছু করে দেখানোর তাগিদ গড়ে তুলতে পেরেছেন ক্লাবের “ফুটবল সেক্রেটারি” তথা ভারতের সর্বকালের অন্যতম সেরা বাঙালি স্ট্রাইকার “দীপেন্দু বিশ্বাস”।ক্লাবের সকল ফুটবলারদের মনে এখন একটা কথাই ঘুরপাক খাচ্ছে – “কুছ করকে দিখানা হ্যায়”।

আর এই শতাব্দী প্রাচীন ক্লাবকে স্বমহিমায় ফিরিয়ে আনতে ইতিমধ্যে ক্লাব কর্তারা সুদূর রাশিয়া থেকে কোচ “আন্দ্রে চেরনোশোভ” কে উড়িয়ে এনে যেমন দলের খেলার স্টাইলে চমক দিয়ে বাজিমাত করেছেন। সেইসঙ্গে নিকোলা, জোসেফ, শাহিন সহ উন্নতমানের বিদেশিদের সই করিয়ে সাফল্যের শীর্ষে ক্লাবকে নিয়ে গিয়েছেন।

কিন্তু এতদিন ক্লাবের গোলকিপার কোচের ভূমিকা পালন করে আসছিলেন “মিহির সাওয়ান্ত”।কিন্তু সম্প্রতি উনি ইস্টবেঙ্গল এ যোগ দেওয়াই মহামেডান কর্তারা উঠে পড়ে লেগেছিলেন ক্লাবে একজন সফল ও নামী গোলকিপার কোচ নিয়ে আসার জন্য। আর সেই দিক থেকে তালিকায় বেশ কিছু নাম থাকলেও অনেকটাই এগিয়ে রয়েছেন ভারতের জাতীয় দলে দীর্ঘদিন ধরে খেলা ভারতের অন্যতম সেরা গোলকিপার “সন্দীপ নন্দী”।

বিশেষ সূত্রে খবর, ক্লাব কর্তাদের সঙ্গে একপ্রস্থ আলোচনাও হয়ে গেছে ভারতের এই সফল গোলকিপার এর সঙ্গে এবং কর্মকর্তাদের এই প্রস্তাবে অনেকটাই রাজি “সন্দীপ নন্দী”।সুতরাং সব কিছু ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই ক্লাবের পক্ষ থেকে দলের গোলকিপার কোচ হিসাবে “সন্দীপ নন্দী”র নাম অফিসিয়ালি ঘোষণা হয়ে যেতে পারে।

অন্যদিকে করোনা পরিস্থিতির কারণে সাময়িক বিরতির পর গতকাল থেকেই কোচ আন্দ্রের তত্ত্বাবধানে “আই লীগ” এর জন্য অনুশীলনে নেমে পড়লেন সাদা কালো ব্রিগেডের ফুটবলাররা।

সবমিলিয়ে এবার আই লীগ এ সাদা কালো ব্রিগেড কেমন পারফরম্যান্স করে তার দিকেই তাকিয়ে রয়েছে আপামর সাদা কালো সমর্থককুল।।