বীরভূম তথা গোটা পশ্চিমবঙ্গের চেনা মুখ তৃণমূল বীরভূম জেলা সভাপতি অনুব্রত মন্ডলের ওরফে কেষ্টদার। বরাবরের মতো সংবাদ থেকে সোশ্যাল মিডিয়ার শিরোনামে রয়েছে আবারও তার নাম। তার ব্যবহৃত বিভিন্ন শব্দ একাধিকবার কেড়ে নিয়েছে নেটিজেনদের মন। এবারে বিধানসভা ভোটে তার মূল শ্লোগান ছিল ‘ভয়ংকর খেলা হবে’ যা ইতিমধ্যেই ভাইরাল (Viral)।

শুধু তাই নয়, একাধিকবার বিভিন্ন বিতর্কে উঠে এসেছে তার নাম। তবে এবার কোনো রাজনৈতিক বিতর্ক বা তার ব্যবহৃত কোনো শব্দ বা বাক্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় ঝড় ওঠেনি।

‘ডিয়ার লটারি’ নামে এক সংস্থা গত সোমবার দাবি করেছে এক কোটি টাকার লটারি পেয়েছেন বীরভূম জেলা সভাপতি অনুব্রত মন্ডল। সোমবার দুপুর ১-টার সময় ফল প্রকাশ করা হয় ডিয়ার লটারির পক্ষ থেকে। যেখানে দেখানো হয়েছে অনুব্রত মন্ডল লটারিতে এক কোটি টাকা পেয়েছেন। ডিয়ার লটারিতে ফল প্রকাশের পাশাপাশি সেখানে দেখানো হয়েছে অনুব্রত মন্ডলের নামের উপরে তার ছবি। আর এই ফল প্রকাশিত হওয়ার সাথে সাথেই নেটদুনিয়ায় উঠেছে তুমুল ঝড়।( Viral)

তবে শুধু সোমবার নয়, এর আগেও গত ৭-ই ডিসেম্বর একইভাবে এই লটারি সংস্থার তরফ থেকে অনুব্রত মন্ডলের ছবি দিয়েই বলা হয়েছিল লটারিতে এক কোটি টাকা জিতেছেন তিনি। এখন প্রশ্ন হচ্ছে সত্যিই কি অনুব্রত মন্ডল লটারিতে এক কোটি টাকা জিতেছেন নাকি এর পেছনে লুকিয়ে আছে অন্য কোনো রহস্য ? এক সংবাদ মাধ্যম সূত্রে এই বিষয়ে সরাসরি অনুব্রত মন্ডলকে প্রশ্ন করা হলে তিনি এই বিষয়টি একপ্রকার এড়িয়ে যান এবং বলেন- ” ওটা পরে। ওটা বাদ দিয়ে কিছু বলার থাকলে বলতে পারেন।” এখন এই বিষয়টি নিয়ে কেষ্টানুগামীদের মনে সংশয়টা থেকেই যাচ্ছে।