সুরিয়ার অত্যন্ত প্রশংসিত আইনি নাটক ‘জয় ভীম’ (‘Jai Bhim’) ভারতকে গর্বিত করেছে কারণ এর একটি দৃশ্য অস্কারের ইউটিউব চ্যানেলে ‘সিন অ্যাট দ্য একাডেমি’ বিভাগের অধীনে প্রদর্শিত হয়েছে।

কোর্টরুম নাটকটি তামিলনাড়ুতে ১৯৯০ এর দশকের একটি বাস্তব জীবনের ঘটনা থেকে অনুপ্রাণিত হয় যখন একজন নিরপরাধ উপজাতীয় ব্যক্তিকে চুরির অভিযোগে মিথ্যা অভিযোগ করা হয়েছিল, জেল হেফাজতে নির্যাতন করা হয়েছিল এবং অবশেষে তিনি প্রাণ হারিয়েছিল। সুরিয়া ছবিতে একজন অ্যাডভোকেট চন্দ্রুর চরিত্রে অভিনয় করেছেন, যা বিচারপতি কে. চন্দ্রুর উপর ভিত্তি করে, যিনি বাস্তব জীবনে মৃত ব্যক্তির স্ত্রীর জন্য লড়াই করেছিলেন।

ইউটিউব ভিডিওটির অফিসিয়াল বর্ণনায় বলা হয়েছে, “জয় ভীম (‘Jai Bhim’) অ্যাক্টিভিস্ট-আইনজীবী চন্দ্রুর দ্বারা পরিচালিত বাস্তব কেস স্টাডিতে বুনেছেন, যিনি তার নিরলস প্রচেষ্টার মাধ্যমে তামিলনাড়ুতে আদিবাসীদের ন্যায়বিচার এনেছেন৷ লেখক-পরিচালক টিজে জ্ঞানভেল প্রকাশ করেছেন কীভাবে গল্পের আখ্যান তৈরি হয়েছিল৷ এবং মৃত্যুদন্ড কার্যকর করা হয়েছে।”

‘জয় ভীম’ (‘Jai Bhim’) প্রযোজনা করেছেন সুরিয়া এবং তার স্ত্রী তাদের ব্যানার 2D এন্টারটেইনমেন্টের অধীনে। প্রযোজনা সংস্থাটি তার টুইটার অ্যাকাউন্টে খবরটি ভাগ করেছে এবং ভিডিওটি ভাগ করে নেওয়ার সাথে এই অর্জনটিকে “সর্বোচ্চ আদেশের সম্মান!” বলে অভিহিত করেছে।
‘জয় ভীম’ ২০২১ সালের নভেম্বরে মুক্তি পায়। সুরিয়ার সাথে এতে লিজোমল জোস, মণিকন্দন, রাজিশা বিজয়ন, প্রকাশ রাজ এবং রাও রমেশ সহ ভূমিকায় অভিনয় করেছেন।

আরও পড়ুন :Manoj Sahu: বরুনের ড্রাইভারের হৃদরোগে মৃত্যু