ময়নাগুড়িতে আপ বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার ঘটনায়(Accident) ক্রমাগত বেড়েই চলেছে মৃতের সংখ্যা। এখনও পর্যন্ত দুর্ঘটনার জেরে শিশু এবং মহিলা সহ মোট ৯ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

দুর্ঘটনায়(Accident) আহত ৩০ জন জলপাইগুড়ি, ময়নাগুড়ি ও উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। শুক্রবার সকালেই দুর্ঘটনাস্থেল পৌঁছন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

সকালে দুর্ঘটনাস্থল পরিদর্শন করতে আসেন আলিপুরদুয়ারের সাংসদ ও কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বার্লা। গতকাল বিকেলে ময়নাগুড়িতে হওয়া দুর্ঘটনার পর থেকে রাতভর চলেছে উদ্ধারকাজ।

সকালে উদ্ধারকাজ শেষ হলেও এখনও লাইন থেকে ট্রেন সরিয়ে পরিষ্কারের কাজ চলছে। রেল দুর্ঘটনার(Accident) প্রকৃত কারণ জানার চেষ্টা চলছে বলে এদিন ময়নাগুড়িতে জানিয়েছেন রেলমন্ত্রী।

ময়নাগুড়ি থেকে তিনি বলেন, ”মর্মান্তিক দুর্ঘটনা। উদ্ধার কাজ শেষ হয়েছে।

কেন এই দুর্ঘটনা(Accident) ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। ভবিষ্যতে আর যেন এমন ভয়াবহ ঘটনার পুনরাবৃত্তি না হয়, সেই কারণেই এই দুর্ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধান করা হচ্ছে।

প্রধানমন্ত্রী নিজে দুর্ঘটনার ব্যাপারে প্রতিনিয়ত খোঁজ রাখছেন। আমিও তাঁর সঙ্গে সবসময় যোগাযোগ রাখছি।”

ইতিমধ্যেই ভারতীয় রেলের তরফে দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা, গুরুতর আহতদের ১ লক্ষ টাকা এবং অল্প আহতদের ২৫ হাজার টাকা ক্ষতিরপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

মর্মান্তিক এই দুর্ঘটনায় মৃতদের জন্য শোক প্রকাশ করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।