উত্তরবঙ্গের(North Bengal) ময়নাগুড়িতে ঘটে গেছে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। বৃহস্পতিবার করোনা পরিস্থিতি নিয়ে দেশের রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সেই বৈঠক চলাকালীনই এই ট্রেন দুর্ঘটনার খবর পান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুর্ঘটনা নিয়ে এবার জোড়া ট্যুইট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা (Mamata Banerjee on Mainaguri train accident) ট্যুইট করেছেন, “ময়নাগুড়িতে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের দুর্ভাগ্যজনক দুর্ঘটনার খবরে গভীরভাবে উদ্বিগ্ন।

রাজ্য সরকারের উচ্চপদস্থ আধিকারিকদের, উত্তরবঙ্গের জেলা শাসক, পুলিশ সুপার ও আইজি ঘটনার তদারকি করছে এবং উদ্ধারকার্য চালানো হচ্ছে অনবরত। যাঁরা আহত তাঁরা চিকিৎসা পাবেন যত দ্রুত সম্ভব।”

আরও একটি ট্যুইটে মুখ্যমন্ত্রী লেখেন, “ঘটনার একদম গ্রাউন্ড লেভেল থেকে তদারকি করা হচ্ছে।” মোদির সঙ্গে বৈঠক চলাকালীনই এই দুর্ঘটনার খবর পান মুখ্যমন্ত্রী (Mamata Banerjee on Mainaguri train accident)।

সেখান থেকেই তখন মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মুখ্যসচিবকে ফোন করেন বলে জানা যায়। মুখ্যমন্ত্রীর থেকে ট্রেন দুর্ঘটনার খোঁজ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

বিকানির আপ ট্রেনটির ৬টি বগি দুমড়ে-মুচড়ে গিয়েছে।

রেল লাইনের ধারেই এখনও পড়ে থাকতে দেখা গিয়েছে বহু মানুষকে। জানলা দিয়ে বের করে আনা হচ্ছে অনেক মানুষকে।

গ্যাস কাটার দিয়ে বগি কেটে বের করে আনা হচ্ছে যাত্রীদের। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, রেল লাইনে ফাটল থাকার কারণেই কারণেই এমন হয়ে থাকতে পারে।

পাশাপাশি প্রবল গতির কারণেই একটি বগির উপর আরেকটি বগি উঠে যায় বলে জানা যাচ্ছে এখনও পর্যন্ত।