অকালে চলে গেলেন তুরস্কের জাতীয় দলের প্রতিভাবান ডিফেন্ডার Ahmet Yilmaz Calik। গতকাল একটি কার দুর্ঘটনায় অকালে প্রাণ হারান ইউরোপের বিখ্যাত ক্লাব Galatasaray র প্রাক্তন এই সেন্টার ডিফেন্ডার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ২৭।

কে এই Ahmet Calik??

চলুন একনজরে দেখে নেওয়া যাক:-

১৯৯৪ সালের ২৬ সে জানুয়ারি তুরস্কের Ankara শহরে জন্মগ্রহণ করেছিলেন ৬ ফুট উচ্চতার দীর্ঘদেহী এই ফুটবলার। ফুটবলের মধ্য দিয়েই বেড়ে ওঠা Calik এর ইয়ুথ ক্যারিয়ার শুরু হয় তুরস্কের Genclerbirligi থেকে,,এই ক্লাবের যুব দলে ২০০৫ থেকে ২০১১ সাল পর্যন্ত খেলার পরে যোগ দেন ওই ক্লাবেরই সিনিয়র দলে।

Genclerbirligi ক্লাবের সিনিয়র দলের হয়ে ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত মোট ১৯৯ টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছিলেন এই দীর্ঘদেহী ফুটবলার এবং একজন সেন্টার ডিফেন্ডার হওয়া সত্বেও তাঁর ঝুলিতে ৪ টি গোলও ছিল। এরপর ২০১৭ সালে যোগ দেন ইউরোপের UEFA champions league এর অন্যতম পরিচিত ক্লাব Galatasaray তে। ২০২০ সালের পর এই ক্লাবের রক্ষণভাগকে দুর্দান্ত সার্ভিস দেওয়ার পর ফিরে আসেন নিজের দেশের সুপার লীগ এর অত্যন্ত খ্যাতনামা ক্লাব Konyaspor এ এবং এই ক্লাবের জার্সি গায়েই শেষবারের মতো ফুটবল মাঠে নেমেছিলেন তুরস্কের এই প্রতিভাবান তরুণ ফুটবলার।

ইউরোপ সহ বিভিন্ন দেশের নামী দামী ক্লাবে খেলার পাশাপাশি Calik তুরস্কের জাতীয় দলের হয়ে বিভিন্ন বয়সভিত্তিক পর্যায়ে একাধিক প্রতিযোগিতায় দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। শুধু তাই নয়,,২০১৬ সালে আয়োজিত Euro Cup এ তুরস্কের জাতীয় দলের মূল স্কোয়াডেও ছিলেন এই তুর্কি ফুটবলার (যদিও দলের হয়ে একটিও ম্যাচে মাঠে নামেননি)।

কিন্তু অকালেই ফুটবল মহাকাশ থেকে খসে পড়া এই উজ্জ্বল নক্ষত্রের জন্য আজ শোকাহত গোটা ফুটবল দুনিয়া। গভীর বেদনায় মর্মাহত তুরস্কের ফুটবল মহল।

যাই হোক, আমরা Newz 24 Hours এর পক্ষ থেকে এই তরুণ প্রতিভাবান ফুটবলার এর বিদেহী আত্মার চিরশান্তি কামনা করি এবং তাঁর পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানাই।