দেশ জুড়ে COVID-19 মামলার বর্তমান ঊর্ধ্বগতির মধ্যে, দিল্লি আবারও বৃহস্পতিবার দৈনিক মামলার  উচ্চ সংখ্যা রেকর্ড করেছে। সরকারী তথ্য অনুসারে, আজ দিল্লিতে ১২০৯৭ টি নতুন COVID-19 কেস রেকর্ড করা হয়েছে।

জাতীয় রাজধানীতে COVID-19 মামলার বৃদ্ধির সাথে, সামগ্রিক COVID-19 সংক্রমণের হারও দিল্লিতে উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে। শহরে কোভিড-১৯ এর ইতিবাচকতার হার আজ ১৫.৩৪ শতাংশ, যেখানে গতকাল ছিল ১১.৮৮ শতাংশ।

এর আগে, দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন বলেছিলেন যে সরকার আজ শহরে ভাইরাসের ১৪,000 এরও বেশি নতুন মামলার পূর্বাভাস দিয়েছে। জৈন বলেছিলেন, “গত কয়েকদিনে দিল্লিতে কোভিডের ঘটনা তীব্রভাবে বেড়েছে। আরও অনেক মামলা এসেছে, আজ তা ১৪ হাজারের কাছাকাছি হতে চলেছে।”

দিল্লিতে COVID-19 মামলার বৃদ্ধি সত্ত্বেও, স্বাস্থ্যমন্ত্রী যে কোনও সময় শীঘ্রই জাতীয় রাজধানীতে লকডাউনের সম্ভাবনা অস্বীকার করেছিলেন। তিনি বাসিন্দাদের আতঙ্কিত না হতে বলেছিলেন এবং বলেছিলেন যে দিল্লিতে COVID-19 পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে।

সাংবাদিকদের সাথে কথা বলার সময়, সত্যেন্দ্র জৈন বলেছিলেন, “বর্তমানে, মৃত্যুর অনুপাত ১,000 জনের মধ্যে ১। গতবারের তুলনায় পরিস্থিতি  ভালো। গতকাল আমাদের ৯000টি বিনামূল্যে শয্যা ছিল, আজ তা ১২,000 হয়েছে, তাই আমাদের প্রস্তুতি সম্পূর্ণ। আমরা এখন প্রায় ৯0,000 পরীক্ষা পরিচালনা করছি।”

আরও পড়ুন:Jalpaiguri: ভোটের আগে জলপাইগুড়ি পুরসভা চালু করল পরিষেবা