COVID-19-এর ক্রমবর্ধমান মামলার পরিপ্রেক্ষিতে, স্বাস্থ্য মন্ত্রক রাজ্যগুলিকে সতর্ক করে একটি চিঠি লিখেছে এবং তাদের স্বাস্থ্য পরিকাঠামো (Health Ministry) বাড়াতে বলেছে। কেন্দ্র রাজ্যগুলিকে হালকা এবং উপসর্গহীন করোনাভাইরাস রোগীদের যত্ন নেওয়ার জন্য হোটেল কক্ষগুলিকে COVID কেয়ার সেন্টার হিসাবে বিকাশ করতে বলেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Health Ministry) অতিরিক্ত সচিব আরতি আহুজা রাজ্যগুলিকে একটি চিঠি লিখেছেন যাতে তারা হোটেল কক্ষে কোভিড কেয়ার সেন্টার এবং অন্যান্য অনুরূপ আবাসনগুলিকে হালকা বা উপসর্গহীন কেসগুলির যত্ন নিতে বলে এবং তাদের সকলকে ডেডিকেটেড কোভিডের সাথে সংযুক্ত করা উচিত। হাসপাতাল এর পাশাপাশি, করোনাভাইরাসের ঘটনা হঠাৎ বেড়ে গেলে স্টকের ঘাটতি এড়াতে টেস্টিং কিট (আরটি-পিসিআর এবং দ্রুত অ্যান্টিজেন পরীক্ষার জন্য উভয়ের জন্য) লজিস্টিক সরবরাহগুলি সম্পূর্ণরূপে বজায় রাখতে হবে।

কেন্দ্র (Health Ministry) রাজ্যগুলিকে বলেছে যে মামলা বৃদ্ধির ক্ষেত্রে, রাজ্য সরকারগুলিকে হাসপাতালে রোগীদের ভর্তির সম্পূর্ণ ব্যবস্থা করতে হবে। শয্যার ঘাটতি যেন না হয়, অস্থায়ী হাসপাতাল ও স্বাস্থ্য অবকাঠামো বাড়াতে হয়।

আরও পড়ুন :Sumona Chakravarti:’দ্য কপিল শর্মা শো’ অভিনেত্রী পসিটিভ