গতবছর আই লীগ এ শুরুটা দারুন করেও শেষ পর্যন্ত লক্ষ্যপূরণ হয়নি। ষষ্ঠ স্থানে থেকে লীগ শেষ করতে হয়েছিল গতবারের লীগ জয়ের অন্যতম দাবিদার “মহামেডান স্পোর্টিং” কে। গতবার প্রতিবেশী বাংলাদেশ এর জাতীয় দলের অধিনায়ক “জামাল ভূঁইঞা” সহ একাধিক নামী বিদেশীকে সই করিয়েও খুব একটা ভালো ফল করতে পারেনি শতাব্দী প্রাচীন এই ফুটবল ক্লাবটি।

সেকারণেই গতবারের সমস্ত ভুল ত্রুটি সংশোধন করে এবার “আই লীগ” এর সুদৃশ্য ট্রফি নিজেদের তাঁবুতে তুলতেই মরিয়া হয়ে উঠেছেন মহামেডান কর্মকর্তা সহ ক্লাবের ইনভেস্টর বাঙ্কারহিলের কর্ণধার “দীপক কুমার সিং” এবং সঙ্গতঃ কারণেই সেরা বিদেশী-স্বদেশীদের সংমিশ্রণে গঠন করেছেন এক দুর্দান্ত ফুটবল দল।

দীর্ঘ চল্লিশ বছর পর কলকাতা লীগ জিতে সমর্থকদের আবার নতুন করে স্বপ্ন দেখাচ্ছেন মহামেডান ফুটবলাররা। আর সেই স্বপ্নে আরেকটি নতুন পালক যোগ করার লক্ষ্য নিয়ে আজ আই লীগ এর প্রথম ম্যাচে “সুদেভা দিল্লী এফ সি”র বিরুদ্ধে খেলতে নেমেছিল রেড রোড এর ধারের এই শতাব্দী প্রাচীন ক্লাবটি। ম্যাচের প্রথমার্ধের ১২ মিনিটেই একটি দুর্দান্ত গোল করে দলকে এগিয়ে দেন ফর্মে থাকা বঙ্গতনয় “সেক ফাইয়াজ”।

এরপর ম্যাচে নিজেদের আধিপত্য রেখে একের পর এক আক্রমণ তুলে আনলেও গোল মুখ খুলতে পারেননি মহামেডান এর ফুটবলাররা। ফলে প্রথমার্ধে খেলার ফলাফল থাকে ১-০।

শুরু হয় দ্বিতীয়ার্ধ। দ্বিতীয়ার্ধের শুরুতেই জ্বলে ওঠেন মহামেডান এর ক্যারিবিয়ান গোলমেশিন “মার্কাস জোসেফ”। শুরু হয় “মার্কাস ম্যাজিক”। তাঁর একের পর এক অনবরত আক্রমণে বিপক্ষ ডিফেন্ডারদের তখন “ছেড়ে দে মা, কেঁদে বাঁচি” অবস্থা,, আর ঠিক সেই সময় দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে আপামর ফুটবলপ্রেমী টিভির পর্দায় দেখতে পায় মার্কসের একটি চোখ ধাঁধানো গোল এবং এই গোলের সঙ্গে সঙ্গেই ২-০ এগিয়ে যায় সাদা কালো ব্রিগেড।

ম্যাচের রাশ নিজেদের হাতে রেখেই একাধিক আক্রমণ করলেও আর গোল সংখ্যা বাড়াতে পারেননি মহামেডান এর ফুটবলাররা। অন্যদিকে সুদেভার ফুটবলাররাও ম্যাচে ফিরে আসার জন্য মাঝে মাঝে বিক্ষিপ্ত আক্রমণ তুলে আনতে থাকেন,,কিন্তু দীর্ঘদেহী “শাহিন” এর নেতৃত্বে মহামেডান ডিফেন্সে সেভাবে কোনও প্রভাব ফেলতে পারেননি। এরপর দ্বিতীয়ার্ধের একদম শেষের দিকে সংযোজিত সময়ের ৯১ মিনিটে সুদেভার হয়ে একমাত্র গোল করে দলের কিছুটা সম্মান রক্ষা করেন “এ.সরকার” এবং শেষ পর্যন্ত ২-১ গোলে জিতে চলতি বছরে আই লীগ যাত্রা শুরু করলো মহামেডান স্পোর্টিং।

এই জয়ের পর স্বভাবতঃই খুশি ক্লাবের কর্মকর্তা সহ সমর্থকগন।নতুন রূপে প্রতিভাত এই মহামেডান এর লীগ জয় নিয়ে আশায় বুক বাঁধছেন সমর্থকরা।।