অভিযুক্তদের দোষী সাব্যস্ত করে সাজা ঘোষণা করল আদালত।জানাযায় ২০০৪ সালের ২২ শে জানুয়ারি ভোর সাড়ে চারটায় পশ্চিম মেদিনীপুর (Paschim Medinipur) জেলার দাসপুর থানার বড় শিমুলিয়া গ্রামের বাসিন্দা রতন সামন্তকে পারিবারিক বিবাদের জেরে অ্যাসিড ছুড়ে মেরেছিলেন প্রতিবেশী চার জন।সেই অ্যাসিড ছোড়ার ঘটনায় রতনবাবুর মুখ, বুক, চোখ, মাথা ঝলসে যায়।

সঙ্গে সঙ্গে প্রতিবেশী ও পরিবারের সদস্যরা তাকে প্রথমে দাসপুর গ্রামীণ হাসপাতাল তারপরে ঘাটাল ও পরে কলকাতার পিজি হাসপাতালে স্থানান্তরিত করলেও প্রায় কুড়ি দিন পর রতন বাবু মারা যান।সেই সময় পুলিশ ভারতীয় দণ্ডবিধি ৩২৬, ৩০৮, ৩০৪ ও ৩৪ নম্বর ধারায় চার্জশিট পেশ করে নন্দ সামন্ত ও তার স্ত্রী শ্যামলী সামন্ত,স্বদেশ সামন্ত ও তার স্ত্রী নমিতা সামন্তের বিরুদ্ধে।

এই মামলার ২০০৫ সালে ১৮ নভেম্বর চার্জশিট পেশ করা হয়।অবশেষে সেই মামলার আজ চরম পর্যায়ে রায় ঘোষণা করল ঘাটাল মহকুমা আদালত।বিচারক সঞ্জয় কুমার শর্মার এজলাসে

ঘাটাল মহকুমা আদালত আজ এই ঘটনার রায় দেন নন্দ সামন্ত ও শ্যামলীর দশ বছারের জেল দশ হাজার টাকা জরিমানা এবং নমিতা সামন্ত ও স্বদেশ সামন্তর ৫ বছর জেল ৫ হাজার টাকা জরিনামা। এদিন দাসপুর থানার পুলিশ অভিযুক্ত চারজনকে ঘাটাল মহকুমা আদালতে পেশ করে।কিছু দিন আগেই আদালত অভিযুক্তদের দোষী সাব্যস্ত করে আজ তাদের সাজা ঘোষণা হয়।