ত্রিপুরায় পুরভোটের ফলাফল ঘোষিত হল। বয়ে গেল গেরুয়া ঝড়। ৩৩৪ আসনের মধ্যে ৩২৯টিতেই জয়ী হয়েছে বিজেপি। আগরতলার ১৩টি ওয়ার্ডে দ্বিতীয় তৃণমূল কংগ্রেস(Tmc)।

চমকপ্রদ ভাবে, অন্যান্য আসনগুলিতে বামেদের সরিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে তৃণমূল কংগ্রেস(Tmc)। এই ফলাফলের পর রবিবার টুইটারে বার্তা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এবার উত্তর-পূর্বে ভারতের রাজ্যে বিধানসভা নির্বাচনই যে লক্ষ্য তা ফের সকলকে মনে করিয়ে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। ত্রিপুরায় বিজেপির দখলে রয়েছে ১৩ পুরসভা। ৪

টি নগর পঞ্চায়েত কেন্দ্রেও জয়ী বিজেপি(BJP)। ত্রিপুরা পুরভোটে মাত্র ৩টি আসনে জিতেছে সিপিএম।

অন্যদিকে প্রথমবার ভোটে লড়ে ত্রিপুরায় একটি আসনে জয়লাভ করেছে তৃণমূল(Tmc)। আমবাসা পুর পরিষদের একটি আসনে জিতেছেন একজন তৃণমূল প্রার্থী।

আগরতলা কর্পোরেশনে আসন না পেলেও ১৩টি ওয়ার্ডে বিজেপির(BJP) পরেই দ্বিতীয় স্থানে উঠে এসেছে তৃণমূল। এই ফলের পরই টুইটারে বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে অভিষেকের হুঙ্কার, সবে তো খেলা শুরু, এবার আসল খেলা শুরু হবে।

অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইট করে লিখেছেন, “মাত্র তিন মাসের সক্রিয় রাজনীতির জোরে এই ফল করেছে তৃণমূল কংগ্রেস।

অত্যন্ত সামান্য উপস্থিতি থেকে একটি দলের পক্ষে পুরভোটে সফল ভাবে ভোটে লড়াই করা এবং ২০ শতাংশের বেশি ভোটে পেয়ে প্রধান বিরোধীর ভূমিকায় উঠে আসা সত্যিই অভূতপূর্ব ফল।

বিজেপি ত্রিপুরায় কোনও খামতি রাখেনি গণতন্ত্রকে হত্যা করার জন্য। এমন অকুতোভয় সাহস দেখিয়ে লড়ার জন্য সমস্ত বীর সৈনিকদের অভিনন্দন।”