T20 World Cup 2021 এর দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে নিজের জায়গা পাকা করলো অস্ট্রেলিয়া।

গতকাল প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে প্রথম ফাইনালিস্ট হয় নিউজিল্যান্ড, নিউজিল্যান্ডের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে আজ দ্বিতীয় সেমিফাইনাল থেকে ফাইনালে পৌঁছালো অস্ট্রেলিয়া।

প্রথমে ব্যাট করে পাকিস্তান 177 রানের বড় লক্ষ্যমাত্রা রাখে। 52 বলে 67 রান করে দলকে অনেকটা এগিয়ে নিয়ে যায় মোহাম্মদ রিজওয়ান, এবং 34 বলে 39 করে দুর্দান্ত পার্টনারশিপ বজায় রাখে বাবর আজম। তারপরে ফাকার জামান 32 বলে 55 রান করে ম্যাচের বাকি হাল ধরেন।

এই টুর্নামেন্টের (T20 World Cup) সেমিফাইনাল পর্যন্ত পৌঁছতে সব ম্যাচের বিজেতা পাকিস্তান শেষে সেমিফাইনালে এসে পরাজিত হয়। অন্যদিকে দুর্দান্ত ব্যাটিং অর্ডারে অস্ট্রেলিয়া লক্ষ্যমাত্রা 177 রান করে ম্যাচে জয়লাভ করে।

আরও পড়ুন : T20 World Cup: আফগানিস্তানের বিরুদ্ধে দুর্ধর্ষ জয়লাভ ভারতের

প্রথমে নেমে ডেভিড ওয়ার্নার 30 বলে 49 রান করে অস্ট্রেলিয়াকে অনেকটা এগিয়ে নিয়ে যান, কিন্তু তারপরে ফিঞ্চ, স্মিথ এবং ম্যাক্সওয়েলের পরপর উইকেট পড়ে যাওয়ায় ম্যাচ অনেকটাই পাকিস্তানের দিকে চলে যায়। কিন্তু একদিকে যখন অস্ট্রেলিয়ার তিনটি বড় উইকেট পড়ে যায় তার পাশাপাশি মিচেল মার্শ, এবং মার্কাস স্টইনিস ম্যাচের হাল ধরেন অনেকটাই। শেষে ম্যাথু ওয়েড মাত্র 17 বলে 41 রান করে অস্ট্রেলিয়া কে জয়লাভ করেন।

এবছর পাকিস্তানের সব প্লেয়ারদের পারফরম্যান্স দেখে অনেকটাই উৎসুক ছিল ক্রিকেটপ্রেমী মানুষ রা। বাবার আজাম মোহাম্মদ রিজওয়ান এর ব্যাটিং অন্যদিকে শাহীন আফ্রীদি বোলিং পারফরম্যান্স দেখে অনেকেই মনে করেছিলেন এ বছরে পাকিস্তানের এই টুর্নামেন্টে জেতার চান্স অনেকটাই বেশি। প্রতিটা প্লেয়ার এর এর দুর্দান্ত পারফরম্যান্স এর ফলে সেমিফাইনাল পর্যন্ত পৌঁছতে পারলেও শেষ তীরে এসে তরী ডুবে যায় পাক প্লেয়ারদের।

আগামী ম্যাচ অর্থাৎ ফাইনাল আগামী 14 ই নভেম্বর অর্থাৎ রবিবার যেখানে অ্যারন ফিঞ্চের মুখোমুখি হবেন কেন উইলিয়ামসন, শেষ পর্যন্ত এই টুর্নামেন্টের বিজেতা কে হয় এটাই এখন দেখার।