শুক্রবার, কংগ্রেস(Congress leader) সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করলেন রাজস্থানের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা সচিন পাইলট।

রাজস্থানে মন্ত্রিসভার রদবদল নিয়ে গুঞ্জন উঠেছে বেশ কয়েকদিন ধরে।

এর মাঝে দুজনের এই সাক্ষাৎ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

গতকালই সোনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাৎ করেন রাজস্থানের বর্তমান মুখ্যমন্ত্রী তথা সচিনের বিরোধী দলের গোষ্ঠীর নেতা হিসেবে পরিচিত অশোক গেহলট।

সূত্রের খবর, কংগ্রেস(Congress) সভানেত্রীর সঙ্গে রাজস্থানের রাজনৈতিক পরিস্থিতি ও বর্তমান মন্ত্রিসভার রদবদল নিয়ে আলোচনা হয়েছে অশোকের।

শুক্রবার সনিয়ার সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে সচিন পাইলট জানান, “কংগ্রেস দল আমাকে যে কাজের দায়িত্ব দেবে, আমি আনন্দের সঙ্গে সেই দায়িত্ব পালন করব।

বিগত ২০ বছর ধরে দল আমাকে যা যা দায়িত্ব দিয়েছে, আমি নিষ্ঠার সঙ্গে সেই সবকিছু পালন করার চেষ্টা করেছি।

Congress leader Sonia Gandhi had a meeting with Sachin Pailot today. They think that they would get back their place in politics soon.
রাজস্থানের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট

আগামী দিনেও দল আমাকে যে দায়িত্ব দেবে, আমি হাসিমুখে সব পালন করব।”

সাংবাদিকদের উদ্দেশ্যে রাজস্থানের উপমুখ্যমন্ত্রী বলেন, “আমি ভীষণ খুশি যে কংগ্রেস সভানেত্রী আমাদের সকলের থেকে মতামত জানতে চেয়েছেন।

আমি মনে করি যে সঠিক সময়ে দলের তরফে রাজস্থানের পর্যবেক্ষক তথা অখিল ভারতীয় কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক অজয় মাকেন, তিনি সঠিক সিদ্ধান্তই নেবেন।”

জানা গেছে, কংগ্রেস(Congress) রাজস্থান নিয়ে ‘এক ব্যক্তি, এক পদ নীতি’ নিতে চলেছে। আর এই সূত্র মেনেই হবে মন্ত্রিসভার রদবদল।

দীর্ঘদিন ধরেই মন্ত্রিসভার প্রসারন চাইছিলেন সচিন পাইলট। সচিন ও তাঁর অনুগামীরা মনে করেন, মন্ত্রিসভার এই রদবদলে তারা নিজেদের প্রাপ্য মর্যাদা পাবেন।