সম্প্রতি নেটদুনিয়ায় যথেষ্ট সক্রিয় থাকেন বিখ্যাত অভিনেতা অনুপম খের। সোশ্যাল মিডিয়ার যে কোনো সমস্যায় তুলে ধরেন নিজের পোস্টে।
বেশ কিছুদিন আগেই টুইটারে তাঁর কিছু সমস্যা হয় তা নিয়েও সর্বসমক্ষে অভিযোগ তোলেন এই অভিনেতা। সেই সমস্যার সমাধান হয়ে যায় দ্রুত ।অনুপম খের (Anupam Kher) এর একটি বিশেষ গুন হলো ধারাবাহিকতার বাইরে কোনো কিছু দৃষ্টি আকর্ষণ করলেই তা নিয়ে তিনি কৌতুহলী হয়ে পড়েন। অথবা সেই প্রসঙ্গ সবার সামনে তুলে ধরার চেষ্টা করেন। এইবার তেমনি এক বিষয় নিয়ে সোচ্চার হতে দেখা গেলো অভিনেতা কে।

কয়েকদিন আগে এই খ্যাতনামা অভিনেতা নেপালে বেড়াতে গিয়েছিলেন , সেখানকার সমস্ত ছবি শেয়ার করার পাশাপাশি একটি মেয়ের ছবি তিনি সোশ্যাল মিডিয়াতে দেন। কে এই মেয়ে ? জানা যায় ,আরতি নামের এই মেয়েটি পেটের দায়ে রাস্তায় রাস্তায় ভিক্ষা করে। কিন্তু আর পাঁচটা ছেলেমেয়ের মতো স্কুল যাওয়া , পড়াশুনা করা স্বপ্ন। অর্থনৈতিক টানাপোড়েনের মধ্যে দিন কাটে আরতির ফলে স্কুল যাওয়া বা পড়াশুনো করা সম্ভব হয়ে ওঠেনি তাঁর পক্ষে।জনপ্রিয় অভিনেতা অনুপম খেরের (Anupam Kher) সামনে সে তার মনের ইচ্ছে অকপটে স্বীকার করে। মেয়েটি জানায় সুযোগ পেলে সে স্কুলে যাবে এবং বিভিন্ন বিষয় সম্পর্কে জানবে।

মেয়েটির সাথে কথা বলে অভিনেতা বোঝেন মেয়েটির মধ্যে শেখার চেষ্টা আছে। মেয়েটির ইংরেজি ভাষার উপর যথেষ্ট দখল আছে। অনুপম খের (Anupam Kher) ইনস্টাগ্রামে একটি পোস্টার মাধ্যমে জানান মেয়েটির সাথে অনড় দেখা কাঠমান্ডু মন্দিরে। মেয়েটির বাড়ি রাজস্থানে। ভিক্ষা করে দিন কাটে তার। কিন্তু পড়াশুনো করার ইচ্ছে প্রবল। বলাই বাহুল্য , মেয়েটির দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেন সকলের প্রিয় অভিনেতা। এই পথশিশুটির স্কুলে ভর্তির দায়িত্ব নিলেন তিনি। ভিক্ষা করতে করতে মানুষের সাথে কথা বলতে বলতে ইংরেজি ভাষার উপর ভালোই দখল আছে এই মেয়ের। কিন্তু কাজ পায়নি কোথাও। তাহলে কি ভারতীয় বলেই এতো অবহেলা। নিজে থেকে এগিয়ে মেয়েটির পড়াশুনোর দায়িত্ব নেন অনুপম খের এবং সেই কথা তিনি সোশ্যাল মিডিয়া এ নিজে জানিয়েছেন।

আরও পড়ুন : Cinema- Web series : দীপাবলির ছুটিতে দেখে ফেলুন কিছু হিট সিনেমা-ওয়েবসিরিজ